ব্রাহ্মণবাড়িয়ায় ভারত-বাংলাদেশ সাংস্কৃতিক মৈত্রী পরিষদের আলোচনা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী, মুজিব শতবর্ষ ও মহান বিজয় দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় ভারত-বাংলাদেশ সাংস্কৃতিক মৈত্রী পরিষদের উদ্যোগে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সন্ধ্যায় শহরের শিল্পকলা একাডেমী মিলনায়তনে এই অনুষ্ঠানের উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহিদ খান লাভলু। এতে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ভারত-বাংলাদেশ সাংস্কৃতিক মৈত্রী পরিষদের কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন রকি।

ভারত-বাংলাদেশ সাংস্কৃতিক মৈত্রী পরিষদ ব্রাহ্মণবাড়িয়ার সভাপতি শ্রীমতি করবী চক্রবর্তীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব আব্দুল মান্নান সরকার, ব্রাহ্মণবাড়িয়া পৌর কলেজের প্রিন্সিপাল হরিলাল চন্দ্র দেবনাথ, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজউদ্দিন জামি, কবি ও গীতিকার দেওয়ান মারুফ, ভারত-বাংলাদেশ সাংস্কৃতিক মৈত্রী পরিষদের চট্রগ্রাম মহানগর শাখার সভাপতি মোঃ নাসির আহমেদ খান, সাধারণ সম্পাদক শ্রী মিলন আচার্য্য।

এ সময় বক্তারা, কৃতজ্ঞচিত্তে মহান মুক্তিযুদ্ধে এবং বাংলাদেশের স্বাধীনতার পেছনে ভারতের সহযোগিতার কথা স্মরণ করেন এবং ভারত-বাংলাদেশের মৈত্রী চির অটুট থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন। আলোচনা শেষে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ভারত থেকে আমন্ত্রিত অতিথিবৃন্দসহ স্থানীয় সাংস্কৃতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ