ভিক্টোরিয়া কলেজে সাংবাদিকতায় আগ্রহী শিক্ষার্থীদের সাক্ষাৎকার গ্রহণ

আল-আমিন কিবরিয়া।।

সৎ ও বিবেকবান সাংবাদিক তৈরির প্রত্যয়ে ‘কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ সাংবাদিক সমিতি-(কুভিকসাস)’ কলেজের শিক্ষার্থীদের মধ্য থেকে সাংবাদিকতায় আগ্রহী শিক্ষার্থীদের সাক্ষাৎকার নিয়েছে। এতে প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী অংশ গ্রহণ করে, যার মধ্য থেকে ২৫ জনকে প্রশিক্ষিত করে গড়ে তুলার জন্য নির্বাচিত করে কুভিকসাস।

মঙ্গলবার সকালে কলেজের প্রশাসনিক ভবনের নিচতলায় কুভিকসাস কার্যালয়ে এই সাক্ষাৎকার নেয় কলেজের সহযোগী অধ্যাপক কুভিকসাস’র উপদেষ্টা মুহাম্মদ চাঁদ মিয়া, প্রতিষ্ঠানকালীন আহ্বায়ক তৈয়বুর রহমান সোহেল, সভাপতি আবু সুফিয়ান রাসেল, সাধারণ সম্পাদক সাফায়েত উল্লাহ মিয়াজী, সহ-সভাপতি সাইফুল ইসলাম সুমন ও যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মারুফ।

এ সময় উপস্থিত ছিলেন, কুভিকসাসের সাংগঠনিক সম্পাদক পুতুল আক্তার রলি, সহ-সাংগঠনিক সম্পাদক সজিব মাহমুদ, কার্যকরি সদস্য হাসিবুল ইসলাম সজিব, কার্যকরি সদস্য সাইমুম ইসলাম অপি, সদস্য তাহমিনা আক্তার তুলি প্রমুখ।

২০১৬ সালের ২০ মার্চ ‘কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ সাংবাদিক সমিতি-(কুভিকসাস)’ প্রতিষ্ঠিত হয়। কলেজ অধ্যক্ষ ও উপাধ্যক্ষ এ সংগঠনের পৃষ্ঠপোষক। অধ্যক্ষ কর্তৃক নির্বাচিত দু’জন শিক্ষা কর্মকর্তা কুভিকসাসের উপদেষ্টা হিসাবে দায়িত্বে আছেন। এই সংগঠনের মধ্য দিয়ে সাংবাদিকতার জ্ঞান অর্জন করে বহু সাংবাদিক বিভিন্ন প্লাটফর্মে কাজ করছেন।

শুভেচ্ছা বক্তব্যে তৈয়বুর রহমান সোহেল বলেন, সাংবাদিকতা একটি সম্মান জনক পেশা। এ পেশার যুক্ত থেকে সমাজের আর্থ- সামাজিক অবস্থা, রাজনীতি, শিক্ষা-সাংস্কৃতিকসহ বিভিন্ন বিষয় মানুষের সামনে তুলে ধরা যায়। যার কারনে রাস্ট্র ও সমাজে ইতিবাচক পরিবর্তন আসে। এ পেশায় ধৈর্য, প্রজ্ঞা ও সাহসিকতার পাশাপাশি সততাও অপরিহার্য।

উপদেষ্টা মুহাম্মদ চাঁদ মিয়া বলেন, আমরা চাই আমাদের ছেলেমেয়েরা সৎ ও বিবেকবান হয়ে গড়ে উঠুক। কলমের মাধ্যমে সকল অসঙ্গতি, অনিয়ম, সাফল্য, সম্ভাবনা সবার মাঝে তুলে ধরুক। বিবেকবান সাংবাদিক তৈরির প্রত্যয়ে আমাদের কুভিকসাস সমিতির প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ