ভেড়ামারায় আওয়ামী লীগ নেতা সিদ্দিক মন্ডল হত্যা মামলার ৫ আসামি গ্রেপ্তার

কুষ্টিয়া প্রতিনিধি ।।

কুষ্টিয়ার ভেড়ামারায় আওয়ামী লীগের নেতা সিদ্দিকুর রহমান সিদ্দিক মন্ডল হত্যা মামলার পাঁচ আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১২। বুধবার দিবাগত রাতে কুষ্টিয়ার বিভিন্ন এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়েছে বলে র‌্যাব জানায়। র‌্যাব বলছে, হত্যায় ব্যবহৃত দুটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। বংশগত বিরোধের জেরে এই হত্যাকান্ড ঘটেছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।

এজাহারভুক্ত গ্রেপ্তার আসামিরা হলেন, ভেড়ামারা উপজেলার চন্ডীপুর গ্রামের মিন্টু মালিথা, চাঁদগ্রামের রনি মালিথা , জনি, ড্যানি ও জারমান প্রামাণিক (৪২)। ব্যাপক জিজ্ঞাসাবাদে মিন্টু মালিথা ও রনি মালিথার দেখানো জায়গা থেকে হত্যাকান্ডে ব্যবহৃত দুটি অস্ত্র উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার র‌্যাব-১২ এর পাঠানো বিশেষ সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গ্রেপ্তার মিন্টু মালিথা ও রনি মালিথা প্রাথমিক জিজ্ঞাসাবাদে আওয়ামী লীগ নেতা সিদ্দিকুর রহমানকে হত্যার ঘটনায় সম্পৃক্ত থাকার কথা স্বীকার করেছেন। তাঁদের ভেড়ামারা থানায় সোপর্দ করা হবে।

গত শুক্রবার সকাল ৯টার দিকে ভেড়ামারা চাঁদগ্রাম ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান সিদ্দিক মন্ডলকে কে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় তাঁর আপন তিন ভাই ও এক ভাতিজা গুলিবিদ্ধ হন। শনিবার রাতে সিদ্দিকুরের চাচাতো ভাই এনামুল হক বাদী হয়ে ২০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১০-১২ জনকে আসামি করে হত্যা মামলা করেন।

হত্যা মামলায় প্রধান আসামি করা হয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও কুষ্টিয়া জেলা জাসদের সাধারণ সম্পাদক আবদুল আলীমকে। ২ নম্বর আসামি তাঁর ছোট ভাই চাঁদগ্রাম ইউনিয়ন জাসদের সভাপতি ও চাঁদগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল হাফিজ তপন।

গ্রেফতারকৃতরা হলেন, কুষ্টিয়া জেলার ভেড়ামারা উপজেলার চন্ডিপুর গ্রামের সোনা মালিথার ছেলে মিন্টু মালিথা, চাঁদগ্রামের নজরুল মালিথার ছেলে রনি মালিথা, একই গ্রামের আব্দুল হামিদের ছেলে জনি ও ড্যানি এবং জফো প্রামাণিকের ছেলে জারমান প্রামাণিক । বংশগত বিরোধের জেরে এই হত্যাকাÐ ঘটেছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে।

উল্লেখ্য, কুষ্টিয়া ভেড়ামারা উপজেলার চাঁদগ্রাম ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক সিদ্দিকুর রহমান সিদ্দিক মন্ডলকে প্রক্যাশে গুলি করে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। এ সময় আরও ৩ ভাইসহ পাঁচজন গুলিবিদ্ধ হয়ে আহত হন। তাঁদের কে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল ও ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। শুক্রবার সকাল ৯টার দিকে চাঁদগ্রাম চরপাড়া মাঠে এই হত্যাকান্ডের ঘটনা ঘটে। নিহত সিদ্দিকুর রহমান সিদ্দিক মন্ডল চাঁদগ্রামের ওমর আলী মন্ডলের ছেলে। গুলিবিদ্ধরা হলেন, চাঁদগ্রামের নিহতের ভাই ও ওমর মন্ডলের ছেলে আনিসুজ্জামান ইউনুস মন্ডল (৪৮), আব্দুল খাল্লেক (৪৪), বাদশা মন্ডল (৪৪) এবং ওই গ্রামের আবু সাঈদের ছেলে আবু বক্কার কুব্বাত (৩৬) সহ ৫জন। এর মধ্যে আহত বাদশা মন্ডলের পায়ের রগ কেটে যাওয়ায় কুষ্টিয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। র্দীঘ দিন ধরে মন্ডল ও মালিথা বংশেল মধ্যে পূর্ব শত্রুতা চলে আসছিলো । এরই জের ধরে সিদ্দিকুর রহমান সিদ্দিক মন্ডলকে গুলি করে হত্যা করেছে।

আরো দেখুনঃ