লাকসামে দাফনের ৯ মাস পর শিশুর লাশ উত্তোলন

কুমিল্লা প্রতিনিধি।।

মৃত্যু নাকি হত্যাকান্ড! এ প্রশ্নের উত্তর খুঁজতে কুমিল্লার লাকসামে দাফনের ৯ মাস পর ফয়সাল নামের দশ বছর বয়সী এক শিশুর লাশ উত্তোলন করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে লাকসাম পৌর শহরের পশ্চিমগাঁও মিয়াপাড়া এলাকার একটি কবরস্থান থেকে লাশটি উত্তোলন করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা জানান, বাদীর আবেদনের প্রেক্ষিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান রাসেলের উপস্থিতিতে শিশু ফয়সালের কবর থেকে লাশ উত্তোলন করে মর্গে পাঠানো হয়েছে। নিহত ফয়সাল ওই এলাকার মৃত. ইউনুস মিয়ার ছেলে।

নিহতের পারিবারিক সূত্র জানায়, গত বছরের ২৮ মে শুক্রবার রাতে নিজ ঘর থেকে শিশু ফয়সালের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়। ওই দিন ফয়সালের মা তার নানার বাড়িতে ছিলো। সন্ধ্যার পর বাবা ইউনুস মিয়াও বাড়িতে ছিলেন না। রাত ১০টার দিকে নিজ ঘর থেকে ঝুলন্ত অবস্থায় ফয়সালকে উদ্ধার করে প্রতিবেশীরা হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে।

এ ঘটনায় শিশু ফয়সালের মা পারভীন আক্তার বাদী হয়ে ৫ জনকে আসামি করে কুমিল্লার আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন। আদালত মামলাটি সিআইডি পুলিশকে তদন্তের নির্দেশ প্রদান করে।

সিআইডি পরিদর্শক মোঃ শাহীন মিয়া জানান, ‘পুনরায় ময়নাতদন্তের স্বার্থে সিআইডি পুলিশ কবর থেকে ফয়সালের লাশ উত্তোলনের জন্য বিজ্ঞ আদালতের কাছে আবেদন করলে আদালত লাশ উত্তোলনের অনুমতি দেয়। আদালতের অনুমতিক্রমে লাশ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পর এটি হত্যাকান্ড প্রমাণিত হলে এ ঘটনায় জড়িতদেরকে শনাক্ত করে আদালতের নির্দেশনা মোতাবেক আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

লাশ উত্তোলনকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান রাসেল, সিআইডি পরিদর্শক মোঃ শাহীন মিয়া, উপপরিদর্শক হুমায়ুন কবির, সহকারী উপপরিদর্শক আলতাফ হোসেন, শামীম শেখ, লাকসাম থানার এএসআই রাজিব হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

আরো দেখুনঃ