ময়মনসিংহে ময়মনসিংহে কৃষি ব্যাংকের শাখা ব্যবস্থাপক পর্যালোচনা সভা অনুষ্ঠিত

ময়মনসিংহ প্রতিনিধি
ময়মনসিংহে কৃষি ব্যাংকের শাখা ব্যবস্থাপক পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৬ জুন) সকালে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের শহীদ শাহবুদ্দিন মিলনায়তনে কৃষি ব্যাংকের ময়মনসিংহ বিভাগীয় মহাব্যবস্থাপক জামিল আহমেদ এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে দিক নির্দেশনামূলক বক্তব্য দেন বাংলাদেশ কৃষি ব্যাংক এর পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাবেক সচিব মোঃ নাসিরুজ্জামান।

প্রধান অতিথির বক্তব্যে মোঃ নাসিরুজ্জামান বলেন, করোনা ভাইরাসের সংক্রমনের কারণে সৃষ্ট ক্ষতি কাটিয়ে উঠতে এবং রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারনে সম্ভাব্য দুর্ভিক্ষের ঝুঁকি এড়াতে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত সকল প্রনোদনা প্যাকেজের আওতায় দরিদ্র জনগোষ্ঠীর মাঝে কৃষি,ক্ষুদ্র ও কুটির শিল্প ও আয় উৎসারী খাতসমূহে দ্রুত ঋণ বিতরনের পরামর্শ দেয়ার পাশাপাশি নন পারফরমিং লোনের স্থিতি কমিয়ে আনার জন্য সকলকে আরো উদ্যোগী হওয়ার জন্য আহবান জানান।

পাশাপাশি চলমান ৫০০০ হাজার কোটি টাকা কৃষি প্রনোদনা ঋণ বিতরন দ্রুত বাস্তবায়ন নিশ্চিত করার উপর গুরুত্বারোপ করেন। এসএমই,নারী উদ্যোক্তা,দারিদ্র বিমোচন ঋণ,ঘরে ফেরা কর্মসূচী,পরিবেশ বান্ধব ঋণ ও ক্লাস্টার ফাইনানসিং এর মাধ্যমে দেশের প্রান্তিক জনগোষ্ঠীকে আর্থিকভাবে অন্তর্ভুক্তির মাধ্যমে দেশের অর্থনীতিকে শক্তিশালী করনে জোর তাগিদ প্রদান করেন।

তিনি গুনগত মান সম্পন্ন ঋণ বিতরনের মাধ্যমে ঋণস্থিতি বৃদ্ধিসহ ঋণ আদায়,আমানত সংগ্রহ ও বৈদেশিক রেমিট্যান্স সংগ্রহের উপর বিশেষ গুরুত্ব আরোপ করে লক্ষ্যমাত্রার শতভাগ অর্জন নিশ্চিত করার মাধ্যমে প্রতিটি শাখাকে লাভজনক শাখায় উন্নীতকরনে জোর তাগিদ প্রদান করেন।
সেই সাথে ব্যাংকের উত্তরোত্তর সমৃদ্ধির লক্ষ্যে সুদবিহীন ও স্বল্প সুদবাহী আমানত বৃদ্ধি,কষ্ট অব ফান্ড কমিয়ে আনা, শ্রেণীকৃত ও পুনঃতফশীলকৃত ঋণ আদায়ে সমন্বিত পরিকল্পনা বাস্তবায়নে সকলকে আরও আন্তরিক হওয়ার জন্য পরামর্শ দেন।

সভায় আরও উপস্থিত ছিলেন বিভাগীয় কার্যালয়ের উপমহাব্যবস্থাপক, সহকারী মহাব্যবস্থাপক,বিভাগীয় নিরীক্ষা কর্মকর্তা ও বিকেবি, ময়মনসিংহ বিভাগের ৬টি অঞ্চলের অঞ্চল প্রধানগণ, আঞ্চলিক নিরীক্ষা কর্মকর্তাবৃন্দ এবং ময়মনসিংহ (দঃ) ও ময়মনসিংহ (উঃ) অঞ্চলের সকল শাখা ব্যবস্থাপকগণ ও বিভাগীয় কার্যালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

আরো দেখুনঃ