ময়মনসিংহে শুরু হচ্ছে ৭ দিনব্যাপী বিভাগীয় বইমেলা

ময়মনসিংহ প্রতিনিধি।।
আগামী শুক্রবার (২২ সেপ্টেম্বর) থেকে ময়মনসিংহে শুরু হচ্ছে সাত দিনব্যাপী বিভাগীয় বইমেলা। ওইদিন বেলা চারটায় মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। প্রতিদিন বেলা তিনটা থেকে শুরু হয়ে রাত আট পর্যন্ত চলবে মেলা। মেলা শেষ হবে আগামী ২৮ সেপ্টেম্বর।

মঙ্গলবার দুপুরে ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কমিশনার উন্মে সালমা তানজিয়া নিজের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বইমেলা বিষয়ে নানা তথ্য জানান। পাশাপাশি তিনি বইমেলার প্রচারে গণমাধ্যমের ভূমিকা প্রত্যাশা করেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে. এম. খালিদ। সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ। মেলায় প্রতিদিন সন্ধ্যা থেকে চলবে সাংস্কৃতি অনুষ্ঠান। এছাড়া চলবে শিশুতোষ অনুষ্ঠান কচিকাঁচার উৎসব, কুইজ প্রতিযোগিতা, বিতর্ক প্রতিযোগিতা, চিত্রাংকন প্রতিযোগিতা ও মুক্তিযুদ্ধের গল্প শোনা অনুষ্ঠান। মেলায় বাংলা একাডেমীসহ ১০ টি সরকারি প্রকাশনা প্রতিষ্ঠান ও ৫১টি বেসরকারি প্রকাশনা স্টল দিবে।

বিভাগীয় কমিশনার উন্মে সালমা তানজিয়া বলেন, শুদ্ধ বিনোদন হিসাবে বইয়ের চেয়ে বড় কিছু নেই। প্রত্যেকটি পরিবারের অভিভাবকদের উচিৎ নিজের সন্তানকে বইমুখী করে গড়ে তোলা। বই পড়ার অভ্যাস বাড়াতে বইমেলার কোন বিকল্প নেই। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ আনোয়ার হোসেনসহ বিভাগীয় কর্মকর্তারা।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ