মিডিয়া এড়িয়ে চলার নির্দেশ টাইগারদের, কারণ জানাল বিসিবি

আফগানিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ৬ উইকেটের জয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে বাংলাদেশ। সাকিব বাহিনীর এই জয়ের পর খুশি টাইগার ভক্ত-সমর্থকরাও।

এদিকে রোববার (৮ অক্টোবর) কোনো আনুষ্ঠানিক অনুশীলন ছিল না লাল-সবুজের প্রতিনিধিদের। এরপরও ঐচ্ছিক অনুশীলন সেরেছেন দলের বেশ কয়েকজন ক্রিকেটার। এ ছাড়া ধর্মশালায় জিম করে সময় কাটিয়েছেন মুশফিকুর রহিম-তাসকিন আহমেদরা। সেখান থেকে ক্রিকেটাররা ফেরার সময় তাদের সঙ্গে কথা বলার চেষ্টা করেন বাংলাদেশি সংবাদকর্মীরা। তবে কথা বলা হয়ে উঠেনি।

অন্যদিকে সমর্থকদের সঙ্গে টুকটাক কথাবার্তা বললেও দলের কেউই গণমাধ্যমের সঙ্গে কোনো কথা বলছেন না। এ প্রসঙ্গে মিডিয়া ও টিম অপারেশনস ম্যানেজার রাবিদ ইমাম জানিয়েছিলেন, ম্যাচ পূর্ব ও ম্যাচ পরবর্তী ছাড়া মিডিয়ার সঙ্গে কথা বলবেন না কেউ।

এবার ক্রিকেটারদের মিডিয়া এড়িয়ে যাওয়ার বিষয়টি নিয়ে কথা বলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু। তার ভাষ্য, এটা বলার মতো কোনো বিষয় না। আমরা সবাই জানি, একটা টুর্নামেন্ট যখন শুরু হয়, তখন পুরো মনোযোগ টুর্নামেন্টভিত্তিক থাকা উচিত। এখানে আমরা যদি কথা বলি, সবাই যদি মিডিয়ার সঙ্গে খুব বেশি যোগাযোগ রাখি, অনেক সময় কথায়-কথায় অর্থ পরিবর্তন হয়ে যায়। সেটা বিভিন্নভাবে উপস্থাপন হয় এবং এগুলো নিয়ে একটা ইস্যু তৈরি হয়।

তিনি আরও যোগ করেন, এই ঝামেলাগুলো যেন না হয়, সেটাকে এড়িয়ে যেতেই সতর্কতা অবলম্বন করা খেলোয়াড়দের ক্ষেত্রে। দিন শেষে যেটা হয়, আমরা সবাই চাই বাংলাদেশ ভালো করুক। বাঙালি হিসেবে আপনি, আমি এবং সারাদেশ সবাই চায়। আমরা যে জিনিসটা করলে নিজেদের একটু মানসিকভাবে বুস্ট-আপ করে খেলায় মনঃসংযোগ করা যায়, তাহলে অবশ্যই দিন শেষে ভালো কিছু হয়।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ