মুরাদনগরে ঐতিহাসিক মুজিবনগর দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত

মুরাদনগর, কুমিল্লা প্রতিনিধি।।

সারাদেশের ন্যায় কুমিল্লার মুরাদনগরে উ˜‌যাপিত হয়েছে ঐতিহাসিক মুজিবনগর দিবস। বুধবার সকাল ১১টায় উপজেলা পরিষদ কবি নজরুল মিলনায়তনে আয়োজিত হয়েছে দোয়া মোনাজাত ও আলোচনা সভা। পরবর্তীতে আলোকচিত্র প্রদর্শনীর মাধ্যমে মুজিবনগর সরকারের অবদান তুলে ধরা হয় উপস্থিত সর্বস্তরের জনসাধারণের মাঝে।

ইউএনও সিফাত উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ড. আহসানুল আলম সরকার কিশোর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা হারুন অর রশিদ, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ পাভেল খান পাপ্পু, একাডেমি সুপার ভাইজার কোহিনুর বেগম, জেলা আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাসুক সহ প্রমুখ।

বাংলাদেশের স্বাধীনতায় মুজিবনগর সরকারের ভূমিকা উল্লেখ করে ড. আহসানুল আলম সরকার কিশোর বলেন, প্রতিটি দেশের স্বাধীনতার জন্য প্রয়োজন নেতৃত্ব। মুজিবনগর সরকার গঠিত হয়েছিল বলেই তাদের দক্ষ নেতৃত্বে আমরা স্বাধীনতার স্বাদ পেয়েছি। একদল ব্যবসায়ী রাজনীতির নামে মাটি বিক্রি করছে, ড্রেজার চালাচ্ছে। তাদের দমন করে রক্ষা করতে হবে প্রিয় দেশকে। মুজিবনগর সরকার পথ দেখিয়েছেন দেশপ্রেমের, আমাদের অনুসরণ করতে হবে তাদের দেখানো পন্থা।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ