মোল্লাহাটে বীর মুক্তিযোদ্ধা শেখ হাছান উদ্দিন, বীর বিক্রম আর নেই

বাগেরহাট প্রতিনিধি।।

বাগেরহাটের মোল্লাহাট উপজেলাধীন বড়গাওলা গ্রামের রাষ্ট্রীয় বীর বিক্রম খেতাবপ্রাপ্ত, বীর মুক্তিযোদ্ধা শেখ হাছান উদ্দিন(৯৬) আর নেই। (ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাহি রাজিউন) শুক্রবার(৪ফেব্রæয়ারি) ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়, সকাল ৯:৩০ মিঃ তিনি ইন্তেকাল করেন। জানাগেছে, তিনি আশুগঞ্জে তার বড় পুত্রের বাসায় বেড়াতে গিয়ে ছিলেন, সেখানে করোনা পজিটিভ হলে দ্রæত তাকে ঢাকা সিএমএইচে ভর্তি করা হয়।

গত ৮দিন তিনি সেখানে চিকিৎসাধীন ছিলেন। বিষয়টি নিশ্চিতঃ করেছেন মরহুমের ভাতিজা উপ-পুলিশ পরিদর্শক এস এম সালেহীন বিপু। তার মৃত্যুতে গভীর শোক ও পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন বাগেরহাট-০১ আসনের মাননীয় সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন। আরো শোক প্রকাশ করেছেন মোল্লাহাট উপজেলা চেয়ারম্যান ও জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহীনুল আলম ছানা, উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়াহিদ হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোস্তাফিজুর রহমান বিশ্বাসসহ বীর মুক্তিযোদ্ধা ও রাজনৈতিক নেতৃবৃন্দ। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২পুত্র ও ৩কন্যাসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন।

শনিবার সকাল ১০টায় বড়ঘাট মাদ্রাসা কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে দাফন করা হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। উল্লেখ্য তিনি মহান মুক্তিযুদ্ধ চলাকালীন মোল্লাহাটের ঐতিহাসিক চরকুলিয়া (চাকুলিয়া) যুদ্ধসহ বিভিন্ন যুদ্ধে অসামান্য অবদান রাখার জন্য রাষ্ট্রীয় বীর বিক্রম খেতাব অর্জন করেন। তিনি বিডিআর সুবেদার মেজর থেকে অবসর গ্রহন করে নিজ বাড়িতে পরিবারের সাথে বসবাস করতেন।

আরো দেখুনঃ