ময়মনসিংহে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে সড়ক নিরাপত্তা বিষয়ে সচেতনমূলক নানা আয়োজন

ময়মনসিংহ প্রতিনিধি।।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও শিশু দিবস উপলক্ষে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ বিআরটিএ ময়মনসিংহ কর্তৃক সড়ক নিরাপত্তা বিষয়ক সপ্তাহব্যাপী নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

এই ধারাবাহিকতায় ২২ মার্চ মঙ্গলবার সকালে ময়মনসিংহ সদর উপজেলার গোপালপুর এমদাদিয়া সিনিয়র ফাজিল (ডিগ্রী) মাদ্রাসায় শিক্ষার্থীদের সড়ক নিরাপত্তা বিষয়ে সচেতনমূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গোপালপুর এমদাদিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আতাউর রহমান জুয়েলের সভাপতিত্বে এ সময় বক্তব্যে রাখেন বিআরটিএ পরিদর্শক আব্দুল খাবিরু,ট্রাফিক ইন্সপেক্টর মাসুদ রানা, নিরাপদ সড়ক চাই আন্দোলনের সভাপতি আব্দুল কাদের চৌধুরী মুন্নাসহ মাদ্রাসার শিক্ষকবৃন্দ। শিক্ষার্থীদের প্রজেক্টরের মাধ্যমে বিভিন্ন প্রামান্য চিত্র প্রদর্শন করা হয় এবং হ্যান্ডবিল বিতরণ করা হয়।

এ সময় বক্তরা বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যত। তাদেরকে নিরাপত্তা সড়ক বিষয়ে অভিহিত করতে পারলে সমাজের তথা দেশের কল্যান বয়ে আনবে। কিভাবে রাস্তা পারাপার হতে হয়,কোন দিকদিয়ে রাস্তায় হাঁটা চলা করতে হয়। বৈধ ড্রাইবিং লাইসেন্স দিয়ে গাড়ী চলানোসহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

শুধু ময়মনসিংহে নয় সারা বাংলাদেশে স্কুল,মাদ্রাসা,কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের সড়ক নিরাপত্তা বিষয়ে সচেতন করার জন্য কাজ করে যাচ্ছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ ( বিআরটিএ)।

আরো দেখুনঃ