ময়মনসিংহ মুক্তিযোদ্ধা পল্লীর সভাপতি আব্দুর রবের অপসারন দাবিতে বিক্ষোভ

মঈন উদ্দিন রায়হান, ময়মনসিংহ প্রতিনিধি।।

ময়মনসিংহ মুক্তিযোদ্ধা পল্লীর সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুর রবের অপসারনসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (২৫ এপ্রিল) সকালে জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার আনোয়ার হোসেনের নেতৃত্বে বিভিন্ন উপজেলা থেকে আগত শতাধিক মুক্তিযোদ্ধা জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বিক্ষোভ করে। পরে জেলা প্রশাসক মোহাম্মদ এনামূল হকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, মুক্তিযোদ্ধা পল্লী প্রতিষ্ঠাকালীন থেকে কর্তৃত্ব কাটিয়ে মুক্তিযোদ্ধা আব্দুর রব সভাপতির দায়িত্বপালন করছেন। বলাশপুর এলাকায় ৫.৫৬ একর সরকারি খাস জমির উপর স্থাপিত মুক্তিযোদ্ধা পল্লীতে বীর মুক্তিযোদ্ধা ও তাঁদের চেতনাকে অপব্যবহার করে সম্পূর্ণ ব্যক্তি স্বার্থ হাসিল করতে বীর মুক্তিযোদ্ধা আব্দুর রব ১৯৯৮ সালে মুক্তিযোদ্ধা পল্লী বহুমুখী সমবায় সমিতি নামে একটি সমিতি করেন। সমবায় সমিতির নাম করে সরকারি খাস জমির বাণিজ্যকরণের মাধ্যমে প্রায় ১৭ কোটি টাকা আত্মসাত করেছেন। যার কোন হিসেব নেই। অচিরেই আব্দুর রবকে অপসারন না করা পর্যন্ত আন্দোলন চলমান রাখারও হুসিয়ারী দেন মুক্তিযোদ্ধারা।

অভিযোগের বিষয়ে আব্দুর রব বলেন, আমার বিরুদ্ধে একটি চক্র ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। সমিতির সকল কার্যক্রম সমাজ সেবা থেকে পরিচালিত হচ্ছে। এখানে আমার দুর্নীতি করার কোন সুযোগ নেই।

জেলা প্রশাসক মোহাম্মদ এনামূল হক বলেন, মুক্তিযোদ্ধাদের দেয়া স্মারকিলিপি প্রধানমন্ত্রী বরাবর পাঠানো হবে। এছাড়াও বিষয়টি জেলা প্রশাসন থেকে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ