লাউয়াছড়ায় ট্রেন দুর্ঘটনা : ৫ সদস্যের তদন্ত কমিটি

অনলাইন ডেস্ক।।

কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানে আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনা তদন্তে ৫ সদস্যের একটি কমিটি গঠন করেছে রেলওয়ে বিভাগ। শনিবার (২০ মে) দুপুরে কমিটির সদস্যরা বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ঢাকা) শফিকুল ইসলামের নেতৃত্বে ঘটনাস্থল পরিদর্শন করেন। এরপর ক্ষতিগ্রস্ত ট্রেনের ইঞ্জিন ও বগি উদ্ধার কাজ শুরু করা হয়। রেলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা খায়রুল কবিরকে আহবায়ক করে গঠিত কমিটির অন্য সদস্যরা হলেন- বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোক), বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ ও ওয়াগন) বিভাগীয় প্রকৌশলী (২) ঢাকা, বিভাগীয় সংকেত ও টেলি যোগাযোগ প্রকৌশলী।

এদিকে, আন্তঃনগর কালনি এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনার কারণে ঢাকাগামী আন্তঃনগর জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে। এর আগে সকালে সিলেট থেকে ঢাকাগামী আন্তঃনগর কালনি এক্সপ্রেস ট্রেনের যাত্রা বাতিল করে রেলওয়ে কর্তৃপক্ষ। শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনে আটকা পড়া সিলেটগামী আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ট্রেনের সিলেট যাত্রাও বাতিল করা হয়েছে। ট্রেন শ্রীমঙ্গল থেকে ঢাকায় যাত্রা করবে বলা জানা গেছে। যাত্রা বাতিলের বিষয়টি নিশ্চিত করেছেন কমলগঞ্জের ভানুগাছ রেলওয়ে স্টেশন মাস্টার কবির আহমেদ।

উল্লেখ্য, শনিবার ভোর ৫টার দিকে সিলেট রেলপথের কমলগঞ্জের লাউয়াছড়া বনের ভেতরে রেল লাইনের উপর ঝড়ে পড়া একটি বড় গাছের সাথে ধাক্কা লাগে উদয়ন এক্সপ্রেস ট্রেনের। এতে ট্রেনের ইঞ্জিন ছিটকে রেললাইনের উপর আড়াআড়ি হয়ে পড়ে। ইঞ্জিনের সাথের দুটি বগি হেলে পড়ে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ট্রেন দুর্ঘটনার কারণে সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

শান্ত/অননিউজ

আরো দেখুনঃ