লাকসামে বিজয়ের সুবর্ণজয়ন্তীতে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

লাকসাম প্রতিনিধি।।

বাঙালীর মহান বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে লাকসামে বীরমুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা এবং স্মার্ট কার্ড প্রদান করা হয়েছে।

১৬ ডিসেম্বর বৃহস্পতিবার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স অডিটরিয়ামে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম সাইফুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. ইউনুছ ভূঁইয়া। বিশেষ অতিথি ছিলেন, লাকসাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম হিরা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজিয়া বিনতে আলম।

বীর মুক্তিযোদ্ধা মনোহর আলী তোতার সঞ্চালনায় উপস্থিত ছিলেন, যুদ্ধকালীন প্লাটুন কমান্ডার আবুল হোসেন ননী, জাহাঙ্গীর মাওলা চৌধুরী, সাবেক মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আমিন উল্লাহ, বীর মুক্তিযোদ্ধা মোঃ মনির হোসেন, ইলিয়াছ মিয়া, আর্মি (অবঃ) সিরাজ মিয়া, বাবুল মিয়া, মোহাম্মদ আলী, মমতাজ উদ্দিন, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি জাহিদ হাসান রিপন, সহ-সভাপতি রেজওয়ান আহমেদ তানিম, কাউছার আহমেদ, সাধারণ সম্পাদক এটিএম নুরুল হুদা রাজু, যুগ্ম সাধারণ সম্পাদক মোজাম্মেল হক আলম প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মুক্তিযুদ্ধ বাংলাদেশের ইতিহাসে সর্বশ্রেষ্ঠ ঘটনা। যার ফলশ্রুতিতে পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র হিসেবে পরিচিতি লাভ করেছে। মুক্তিযোদ্ধারা নিজের জীবনকে তুচ্ছ করে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অনন্য অবদান রেখে আমাদেরকে একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র উপহার দিয়েছেন।

জাতির বীর সন্তান মুক্তিযোদ্ধাদের সঠিক মর্যাদায় পুনঃপ্রতিষ্ঠা এবং তাদের অবদানের সর্বোচ্চ স্বীকৃতি দিতে আওয়ামী সরকার নিরন্তর কাজ করে যাচ্ছে। অনুষ্ঠানে শেষে বীরমুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা ও সম্মাননা এবং প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী স্মার্ট কার্ড প্রদান করেন উপজেলা প্রশাসনের কর্মকর্তাগণ।

আরো দেখুনঃ