লাকসামে মহান স্বাধীনতা দিবস উদযাপন

লাকসাম প্রতিনিধি।।

স্বাধীনতা দিবস, এই দিনটি বাঙালি জাতির সংগ্রাম মুখর জীবনের সর্বশ্রেষ্ঠ অর্জন। ১৯৭১ সালের এই দিন বাঙালির অবিসংবাদিত নেতা, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা করেন।

এ উপলক্ষে মঙ্গলবার (২৬ মার্চ) সারাদেশের ন্যায় লাকসামেও যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। সকালে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সরকারি-বেসরকারি, স্বায়ত্তশাসিত, আধা-স্বায়ত্তশাসিত ও ব্যক্তিগত ভবনে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়।

পবিত্র মাহে রমজানের কারণে ছোট পরিসরে স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলামের পক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামীলীগ, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, শহীদ মিনার ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে লাকসাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে মাঠে কুচকাওয়াজ, প্যারেড, সমাবেশ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবদুল হাই সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. ইউনুছ ভূঁইয়া।

এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের, পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. রফিকুল ইসলাম হিরা, উপজেলা কমিশনার (ভূমি) ফারহানুর রহমান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা নাজিয়া বিনতে আলম, উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান পড়শী সাহা, লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাব উদ্দিন প্রমুখ।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ