স্বাধীনতা দিবসে লাকসামে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা

লাকসাম প্রতিনিধি।।

মহান স্বাধীনতা দিবসে কুমিল্লার লাকসামে উপজেলা প্রশাসনের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (২৬ মার্চ) মুক্তিযোদ্ধা কমপ্লেক্স অডিটোরিয়ামে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. ইউনুছ ভূঁইয়া, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবদুল হাই সিদ্দিকী, উপজেলা কমিশনার (ভূমি) ফারহানুর রহমান, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা উপন্যাস চৌধুরী, লাকসাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এড. রফিকুল ইসলাম।

যুদ্ধকালীন প্লাটুন কমান্ডার, বীর মুক্তিযোদ্ধা মনোহর আলী তোতার সঞ্চালনায় সংবর্ধনায় উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা হেলাল মাওলা চৌধুরী, বাবুল মিয়া, ইলিয়াস মিয়া, আর্মি (অবঃ) সিরাজ মিয়া, শফিকুর রহমান, ইউনুস মিয়া, মোহাম্মদ আলী, মমতাজ উদ্দিন, আবদুল বারী মজুমদার, সামছুদ্দিন, প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মুক্তিযুদ্ধ বাংলাদেশের ইতিহাসে সর্বশ্রেষ্ঠ ঘটনা। যার ফলশ্রæতিতে পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র হিসেবে পরিচিতি লাভ করেছে। মুক্তিযোদ্ধারা নিজের জীবনকে তুচ্ছ করে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অনন্য অবদান রেখে আমাদেরকে একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র উপহার দিয়েছেন। জাতির বীর সন্তান মুক্তিযোদ্ধাদের সঠিক মর্যাদায় পুনঃপ্রতিষ্ঠা এবং তাদের অবদানের সর্বোচ্চ স্বীকৃতি দিতে বর্তমান সরকার নিরন্তর কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে শেষে বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ