শেষ হচ্ছে নির্বাচক কমিটিতে নান্নু-বাশার অধ্যায়

অনলাইন ডেস্ক।।

আর কিছুদিন পরই শেষ হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক কমিটির মেয়াদ। নতুন বছরে নতুন করে নির্বাচক কমিটিকে সাজানোর পরিকল্পনা দেশের ক্রিকেটের সর্বোচ্চ এই সংস্থার। গুঞ্জন উঠেছে, নির্বাচক কমিটিতে শেষ হচ্ছে নান্নু-বাশার অধ্যায়!

শনিবার (১৬ ডিসেম্বর) মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিজয় দিবস উপলক্ষে সাবেক ক্রিকেটারদের নিয়ে আয়োজন করা হয় প্রীতি ক্রিকেট ম্যাচ। ম্যাচ শেষে গণমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, একঘেয়েমি দূর করাই উদ্দেশ্যেই কমিটিতে পরিবর্তন আনা হবে।

মিনহাজুল আবেদীন নান্নু প্রধান নির্বাচক হিসেবে কাজ করছেন ২০১১ সাল থেকে। হাবিবুল বাশার নির্বাচক হিসেবে কাজ করছেন ১৩ বছর। আর রাজ্জাকের দায়িত্ব পালন করার সময় বাকি দুইজনের মতো এত দীর্ঘ নয়। বিসিবি সভাপতি জানান, পরিবর্তন আসাটা স্বাভাবিক প্রক্রিয়ারই অংশ।

পাপন বলেন, ‘পরিবর্তন হওয়াটা স্বাভাবিক প্রক্রিয়া। দীর্ঘ সময় হয়েছে, সবসময়ই পরিবর্তন হওয়া ভালো। কাউকে দায় দিয়ে বাদ দেওয়া, মিথ্যা অপবাদ দিয়ে বাদ দেওয়া, এটা খুব খারাপ ঘটনা।’

এদিকে ওয়ানডে বিশ্বকাপ চলাকালীন সময়ে বাংলাদেশ দলের নির্বাচক হওয়ার আগ্রহ প্রকাশ করেছিলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। সে সময় জানিয়েছিলেন সুযোগ আসলে সিলেক্টরের দায়িত্ব নিতে চান তিনি।

আশরাফুলের নির্বাচক হওয়ার প্রসঙ্গে বিসিবি সভাপতি বলেন, ‘দেখেন, আমাদের একটা কমিটি আছে। ওই কমিটি আমাদের কাছে নাম প্রস্তাব করবে। উনারা দেখবে কারা কারা আগ্রহী এবং ওদের প্রেপারড। ওটা নিয়ে বোর্ডে পেশ করে ওখান থেকে সিলেক্ট করা হবে। কারোর যদি ইচ্ছা থাকে সে প্রকাশ করতে পারে কোনো সমস্যা নেই।’

সূত্র : আরটিভি অনলাইন

এফআর/অননিউজ

আরো দেখুনঃ