সবাই‌কে নি‌য়ে এক‌টি স্মার্ট জেলা গড়তে চাই: ডি‌সি ফ‌রিদপুর

মাহমুদুর রহমান (তুরান) ফ‌রিদপুর

আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি স্মার্ট বাংলাদেশ গড়ার ঘোষণা দিয়েছেন। একটি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের জন্য দরকার স্মার্ট সিটিজেন। আপনারা যারা আছেন সরকারি স্মার্ট সিটিজেন আপনারা ভালো ভাবে নিবেন। সবাই‌কে নি‌য়ে এক‌টি স্মার্ট জেলা গড়তে চাই। ফ‌রিদপুর বা‌সির জন্য যে সেবা দরকার আমরা তাই কর‌বো। ফ‌রিদপু‌রের সালথা উপ‌জেলার সোনাপুর ইউ‌নিয়‌নে জন্ম-মৃত্যু নিবন্ধন বিষয়ক টাস্ক‌ফোর্স ক‌মি‌টির মত‌বি‌নিময় সভায় এই কথা ব‌লেন, ফ‌রিদপু‌রের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ কামরুল আহসান তালুকদার (‌পিএএ)।

তি‌নি আরও ব‌লেন, একটি সুন্দর সমাজ গঠন করার জন্য আপনার ছেলে-মেয়েদের কে যোগ্যভাবে মানুষ করে তুলবেন। তিনি আরও বলেন, জন্ম-মৃত্যু নিবন্ধনে যদি কোন মেম্বার, সচিব, গ্রাম পুলিশ ও সংশ্লিষ্টদের ব্যর্থতা ও উদ্যোগ ধরা পরে তাহলে আমরা সেটাও ব্যবস্থা নিব। আমরা চাই সরকার আপনাদের যতটুকু দায়িত্ব দিয়েছে এই দায়িত্বটুকু যথাযথভাবে পালন করতে হবে। আপনি বুঝতে পারছেন না এটা কত বড় দায়িত্ব তাই চেয়ার থাকতে চেয়ারের মর্যদা দিতে হবে। চেয়ার হারনোর পর বুঝতে পারবেন আপনি কতবড় দায়িত্ব হারিয়েছেন।

উপ‌জেলা প্রশাসন সালথা এর আ‌য়োজ‌নে মঙ্গলবার (৭ ফেব্রুয়া‌রি) দিনব্যাপী উপ‌জেলার বি‌ভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড প‌রিদর্শন ক‌রেন জেলা প্রশাসক মোঃ কামরুল আহসান তালুকদার (পিএএ)। জেলা প্রশাসক প্রথ‌মে উপ‌জেলার গ‌ট্টি ইউ‌নিয়‌নের কাউ‌লিকান্দা সরকা‌রি প্রথ‌মিক বিদ্যালয় প‌রিদর্শন ক‌রেন। এরপর উপ‌জেলা ভূমি অ‌ফিস, বাংরাইল ভূ‌মি অ‌ফিস, সোনাপুর ইউ‌নিয়ন প‌রিষদ ভবন ও ইউ‌নিয়‌নের ও সোনাপুর ইউ‌নিয়‌নে জন্ম-মৃত্যু নিবন্ধন বিষয়ক টাস্ক‌ফোর্স ক‌মি‌টির সা‌থে মতবি‌নিময়, মাঝার‌দিয়া ইউ‌নিয়‌নের কুমারপু‌ট্টি‌তে আশ্রয়ণ প্রকল্প প‌রিদর্শন সহ বি‌ভিন্ন প্রকল্প প‌রিদর্শন ক‌রেন।

উপ‌জেলার প্রাথ‌মিক ও মাধ্যমিক শিক্ষার মান-উন্নয়ন, শুদ্ধচার চর্চা ও উত্তম-অনু‌শীলন বিষ‌য়ে প্রধান শিক্ষক, জনপ্রতি‌নি‌ধি, রাজ‌নৈ‌তিক নেতৃবৃন্দ, বীর মু‌ক্তি‌যোদ্ধা, সুধীজন ও সাংবা‌দিক‌দের সা‌থে উপ‌জেলা প‌রিষদ স‌ম্মেলন ক‌ক্ষে বিকা‌লে মত‌বি‌নিময় সভা ক‌রেন, ফ‌রিদপু‌রের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ কামরুল আহসান তালুকদার (‌পিএএ)।

সালাথা উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার মোঃ আক্তার হো‌সেন শা‌হি‌নের সভাপ‌তি‌ত্বে মত বিনিময় সভায় উপ‌স্থিত ছি‌লেন, উপ‌জেলা প‌রিষ‌দের চেয়ারম্যান মোঃ ওয়াদুদ মাতুব্বর, সহকারী ক‌মিশনার (ভূ‌মি) মোঃ সালাহউ‌দ্দিন আইয়ূবী, সহকারী ক‌মিশনার সা‌জিদ উল মাহমুদ, উপ‌জেলা আওয়ামীলী‌গের সভাপ‌তি মোঃ দে‌লোয়ার হো‌সেন, উপ‌জেলা শিক্ষা অ‌ফিসার মোঃ নিয়ামত হো‌সেন, মাধ্যমিক শিক্ষা অ‌ফিসার বিনয় কুমার চাকী, সালথা ভারপ্রাপ্ত কর্মকর্তা ‌মোঃ শেখ সা‌দি, উপ‌জেলা আওয়ামীলী‌গের সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান ফ‌কির মিয়া, সোনাপুর ইউ‌নিয়ন প‌রিষ‌দের চেয়ারম্যান খায়রুজ্জামান বাবু প্রমূখ। মত‌মি‌নিময় সভাটি সঞ্চালনা ক‌রেন উপ‌জেলা সহকারী শিক্ষা অ‌ফিসার কৃষ্ণচন্দ্র চক্রবর্তী।

মত‌বি‌নিময় সভা শে‌ষে জেলা‌ প্রশাসক কামরুল আহসান তালুকদার সরকা‌রি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে ব্যবসায়ীদের মা‌ঝে অনস্পট ডিলিং লাইসেন্স প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। এর ফ‌লে ব্যবসায়ীদের মা‌ঝে ডিলিং লাইসেন্স পেতে সময়, ভিজিট, খরচ বাঁচলো। এরপর তিনি উপজেলার তালিকাভুক্ত ভিক্ষুকদের পুনর্বাসনের লক্ষে নগদ অর্থ সহায়তা প্রদান করেন।

আরো দেখুনঃ