সোনাগাজীতে অপহৃত মাদরাসা ছাত্রী উদ্ধার, প্রধান আসামি গ্রেফতার

জাবেদ হোসাইন মামুন, সোনাগাজী (ফেনী)

ফেনীর সোনাগাজীতে বড় ভাইকে মারধর করে জোরপূর্বক এক মাদরাসা ছাত্রীকে অপহরণ মামলার প্রধান আসামি বখাটে মো. এয়াছিন (২৫) কে বৃহস্পতিবার রাতে গাজীপুরের শ্রীপুর উপজেলা থেকে গ্রেফতার করেছে পুলিশ। সে উপজেলার নবাবপুর ইউনিয়নের নাজিরপুর গ্রামের নজির জমাদার বাড়ির ফয়েজ আহম্মদের ছেলে। একই সঙ্গে অপহৃত মাদরাসা ছাত্রীকে উদ্ধার করেছে। ভুক্তভোগী পরিবার, এলাকাবাসী ও পুলিশ জানায়, বখতারমুন্সি ফাজিল মাদরাসার আলিম প্রথম বর্ষের এক ছাত্রী মাদরাসায় যাওয়া-আসার সময় প্রেমের প্রস্তাবে দীর্ঘ দিন যাবৎ ফয়েজ আহম্মদের ছেলে মো. এয়াছিন উত্ত্যক্ত করে আসছে। তার প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় ১৮ সেপ্টেম্বর সোমবার দুপুর দেড়টার দিকে এয়াছিন ১০-১৫জন সাঙ্গপাঙ্গ নিয়ে নাজিরপুর গ্রামের কন্যার মা’র পুলের উপর অবস্থান নেন। পরীক্ষা শেষে ওই ছাত্রী ও তার ভাই সিএনজি অটোরিকশাযোগে বাড়ি ফিরছিলেন। কন্যার মা’র পুলের উপর গেলে এয়াছিনের নেতৃত্বে তার বখাটে সহযোগিরা সিএনজি অটোরিকশার গতিরোধ করে ছাত্রীর ভাইকে এলোপাথাড়ি মারধর করে এবং তার সাথে থাকা মুঠোফোন, মাণি ব্যগ ছিনিয়ে নেন। এসময় পূর্ব থেকে ওঁৎপেতে রাখা অপর একটি সিএনজি অটোরিকশাযোগে ওই ছাত্রীকে জোরপূর্বক অপহরণ করে নিয়ে যায় দুর্বৃত্তরা।

এ ঘটনায় অপহৃতের পিতা বাদী হয়ে দুইজনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ৩-৪জনকে আসামি করে মামলা করেছেন।

ওই দিন রাতে তথ্য প্রযুক্তি ব্যবহার করে রাতভর অভিযান চালিয়ে অপহরণ কাজে ব্যবহৃত সিএনজি অটোরিকশাটি জব্দ ও চালক ফেনী সদর উপজেলার আবদুল খালেককে তার বাড়ি থেকে গ্রেফতার করে কারাগারে পাঠায়।

সোনাগাজী মডেল থানার ওসি মো. হাসান ইমাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মামলার প্রধান আসামিকে গ্রেফতার করা হয়েছে এবং ভিকটিমকে উদ্ধার করা হয়েছে।

আরো দেখুনঃ