সোনাগাজীতে গণধর্ষণ মামলায় ১৬ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

জাবেদ হোসাইন মামুন, সোনাগাজী (ফেনী)

ফেনীর সোনাগাজীতে গণধর্ষণ মামলার পলাতক আসামি মো. পারভেজ (৩৮) কে ১৬ বছর পর শনিবার রাতে সোনাপুর গ্রাম থেকে গ্রেফতার করে কারাগারে পাঠিযেছে পুলিশ। সেই ওই মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ছিল। সে আমিরাবাদ ইউনিয়নের চরসোনাপুর কাবিল ভূঞা বাড়ির মৃত বজলুর রহমান ভূঞার ছেলে। পুলিশ জানায়, সোনাগাজী পৌর আ.লীগের বর্তমান সাধারণ সম্পাদক আবু তৈয়ব বাবুলের বাসার গৃহকর্মী বন্ধবীদের সাথে ২০০৭ সালে পর্যটন স্পট সোনাগাজীর মুহুরী প্রজেক্টে বেড়াতে যান।

সেখানে পারভেজ সহ কয়েকজন মিলে তাকে গণধর্ষণ করে। অপমান সইতে না পেরে বাসায় ফিরে পরদিন ভোরে গায়ে কেরোসিন তেলে ঢেলে আগুন ধরিয়ে আত্মহত্যার চেষ্টা চালায়। দুই দিন পর চিকিৎসাধীন অস্থায় ফেনী জেনারেল হাসপাতালে সে মারা যায়। মৃত্যুকালীণ জবানবন্দীতে সে গণধর্ষণের কথা পুলিশকে জানিয়ে যায়। ২০১৬ সালে ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক পারভেজ সহ চারজনের বিরুদ্ধে যাবজ্জীবন সাজা দেন। পারভেজের যাবজ্জীবন সাজার সাথে আরো এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের সশ্রম কারাদন্ডের আদেশ দেন। মামলার পর থেকে পারভেজ পলাতক ছিলেন। গত কয়েকদিন পূর্বে নিজ গ্রামের বাড়িতে এলে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ তাকে তার বাড়ি থেকে গ্রেফতার করে।

সোনাগাজী মডেল থানার অফিসার ইন-চার্জ (ওসি) মুহাম্মদ খালেদ হোসেন দাইয়্যান , গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বলেন রোববার তাকে কারাগারে পাঠানো হয়েছে।

আরো দেখুনঃ