সোনাগাজীতে ডা. মিজান হত্যার ঘটনায় প্রধান আসামির দু’আসামির স্বীকারোক্তি

জাবেদ হোসাইন মামুন, সোনাগাজী (ফেনী)

ফেনীর সোনাগাজীতে হোমিওপ্যাথি চিকিৎসক মিজানুর রহমান হত্যা মামলার প্রধান আসামি নিজাম উদ্দিন সবুজ (৪০) হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দী দিয়েছেন। মঙ্গলবার বিকেলে ফেনীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কামরুল হাসানের আদালতে হাজীর করা হলে তিনি এ জবানবন্দী দেন।

পুলিশ জানায়, মাত্র ৭০ পয়েন্ট জমি নিয়ে বিরোধের জেরে গত ৫মে (শুক্রবার) সদর ইউনিয়নের মনগাজী বাজারের হোমিওপ্যাথি চিকিৎসক ও ছাড়াইতকান্দি হোসাইনিয়া দাখিল মাদরাসা পরিচালনা কমিটির সদস্য মিজানুর রহমানকে কুপিয়ে ও পিটিয়ে নির্মমভাবে হত্যা করে প্রতিপক্ষ ও ভাড়াটে সন্ত্রাসীরা। এসময় তার তিন ভাইকেও কুপিয়ে জখম করা হয়।

এ ঘটনায় নিহত ডা. মিজানের ভাই আবু তৈয়ব বাদী হয়ে নিজাম উদ্দিন সবুজ, জাকির হোসেন, জসিম উদ্দিন, সমির উদ্দিন, আজগর হোসেন, মাইন উদ্দিন মামুন সহ ২১জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরো ৮-১০জনের নামে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেন। মামলার এজাহার ভুক্ত প্রধান আসামি নিজাম উদ্দিন সবুজ ও তার ভাতিজা সমির উদ্দিনকে মঙ্গলবার ভোরে চট্টগ্রামের ফাটিকছড়ি উপজেলার ভুজপুর এলাকা থেকে গ্রেফতার করে বিকেলে আদালতে হাজীর করা হলে সবুজ স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন। সমির স্বীকারোক্তি না দিলেও তাকে কারাগারে পাঠানো হয়। এর আগে শরীফ উদ্দিন ও তার স্ত্রী মনোয়ারা বেগম বানু সহ মোট চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।

আরো দেখুনঃ