সোনাগাজীর ডাকাত দলের সদস্য ঢাকা বিমান বন্দরে গ্রেফতার

জাবেদ হোসাইন মামুন, সোনাগাজী (ফেনী)।।

সোনাগাজীতে এক ব্যবসায়ীর বাড়িতে ডাকাতির ঘটনায় জড়িত থাকার অভিযোগে নুরুল ইসলাম বাবুল (৪৫) নামে এক ডাকাত দলের সদস্যকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার রাতে সোনাগাজী মডেল থানা পুলিশ, বিমান বন্দর থানা পুলিশ এবং আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা তাকে গ্রেফতার করে।

সে সোনাগাজী উপজেলার চরদরবেশ ইউনিয়নের উত্তর চরসাহাভিকারী গ্রামের বজলুল হকে’র ছেলে। তার বিরুদ্ধে দুটি ডাকাতি, একটি অস্ত্র মামলা সহ ৫টি মামলা রয়েছে। তবে সে মামলাগুলো জামিনে থাকলেও সম্প্রতি এক ব্যবসায়ীর বাড়িতে ডাকাতির ঘটনায় তার নাম উঠে এলে সে দেশ ছেড়ে সৌদি আরবে পালানোর জন্য বিমান বন্দরে ইমিগ্রেশন করেন। তার ব্যবহৃত ফেসবুক ‘গুড বাই বাংলাদেশ’ লেখে স্ট্যাটাসও দেন।

পুলিশ জানায়, গত ২৬ মার্চ উপজেলার চরদরবেশ ইউনিয়নের পূর্ব চরসাভিকারী গ্রামের আমিনুল হকের বাড়ির বাসিন্দা, কারামতিয়া বাজারের ব্যবসায়ী শিমুল ইলেকট্রনিক্সের মালিক নুরনবী শিমুলের ঘরে ডাকাতির ঘটনা ঘটে। এ ঘটনায় গ্রেফতারকৃত দুই ডাকাতের স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে নুরুল ইসলাম বাবুলের নাম উঠে আসে। ইতোমধ্যে গ্রেফতার এড়াতে বাবুল বিভিন্নস্থানে আত্মগোপন করেন। পুলিশের চোখে ফাঁকি দিয়ে সৌদি আরবের একটি ভিসা কিনে বিমান বন্দরে যান তিনি।

গোপন সংবাদদের ভিত্তিতে পুলিশ তাকে গ্রেফতার করে। সোনাগাজী মডেল থানার ওসি মুহাম্মদ খালেদ দাইয়্যান তাকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বলেন, ব্যবসায়ীর বাড়িতে ডাকাতির ঘটনায় বাবুল সহ পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।

আরো দেখুনঃ