সোনারগাঁয়ে দুই কন্টেইনার মদ জব্দ করল র‌্যাব

নজরুল ইসলাম শুভ, সোনারগাঁ ( নারায়ণগঞ্জ) :

চট্টগ্রাম বন্দর থেকে বের হয়ে যাওয়া মদের বড় ২টি চালানের গাড়ি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার টিপুরদী এলাকা থেকে আটক করা হয়েছে। শনিবার ( ২৩ জুলাই) র‌্যাব-১১ বিশেষ অভিযান চালিয়ে এসব বিদেশী মদ সহ দুইজনকে আটক করা হয়।

র‌্যাব জানায়, আইপি জালিয়াতি করে কুমিল্লা ও ঈশ্বরদী ইপিজেডের দুটি প্রতিষ্ঠানের নাম অপব্যবহার করে মেশিনারিজ ও ববিন ঘোষণায় চালান দুটি খালাস করা হয়।

চট্টগ্রাম কাস্টম হাউস সূত্রে জানা গেছে, মদ ভর্তি দুইটি কনটেইনার খালাস হবে চট্টগ্রাম বন্দর থেকে এমন গোপন সংবাদের ভিত্তিতে কমিশনার এবং জয়েন্ট কমিশনারের (জেটি) তত্ত্বাবধানে কাস্টমস হাউস চট্টগ্রামের এআইআর টিম, আনস্টাফিং, স্ক্যানিং ও গেট ডিভিশনের সার্বিক প্রচেষ্টায় এবং র‌্যাব ও গোয়েন্দা সংস্থার সহায়তায় সারারাত কার্যক্রম শেষে চট্টগ্রাম বন্দর থেকে বের হয়ে যাওয়া দুটি চালানের গাড়ি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁ উপজেলার টিপুরদী এলাকা থেকে আটক করা হয়। আইপি জালিয়াতি করে কুমিল্লা ও ঈশ্বরদী ইপিজেডের দুটি প্রতিষ্ঠানের নাম অপব্যবহার করে মেশিনারিজ ও ববিন ঘোষণায় চালান দুটি খালাস করা হয়।

দুইটি চালানের ইনভেন্ট্রি কার্যক্রম চলমান রয়েছে। উচ্চ শুল্কের পণ্য হওয়ায় এ দুটি চালানে বিপুল পরিমাণ রাজস্ব ফাঁকি হয়েছে।

চট্টগ্রাম কাস্টমসের সহকারী কমিশনার মো.শারফুদ্দিন জানান, জালিয়াতি করে একটি চক্র ৪নং গেইটের স্কিনিং এর ভূয়া কাগজ পত্র ১নং গেইটে দেখিয়ে পন্য খালাস করে নেয়। পরে আমরা যখন বিষয়টি সনাক্ত করতে সক্ষম হলে বিশেষ অভিযানে চালান দুটির গাড়ি সহ বিপুল পরিমান বিদেশী মদ আটক করা হয়। এ ঘটনার সাথে কাস্টমস কর্তৃপক্ষের কোনো কর্মকর্তা জড়িত থাকে তদন্ত করে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরো বলেন, এখানে কি পরিমান বিদেশী মদ ও তার বাজার মূল্য কত টাকা পরে হিসাব করে জানানো হবে।

আরো দেখুনঃ