সোনারগাঁয়ে সাপের কামড়ে কৃষকের মৃত্যু

নজরুল ইসলাম শুভ,সোনারগাঁ(নারায়ণগঞ্জ)।।

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বিষধর সাপের কামড়ে কামাল হোসেন (৪০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার বিকাল ৫ টার দিকে জমিতে কিটনাশক ছিটানোর সময় সাপের কামড়ে আহত হয়। পরে স্বজনরা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন এবং ঢামেক হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর রোগীকে মৃত ঘোষনা করেন।

নিহত কামাল হোসেন সোনারগাঁ পৌরসভার রাইজদিয়া গ্রামের আবু বক্কর সিদ্দিকের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, নিহত কামাল হোসেন তার ধানের জমিতে ইদুঁর, কাকড়া এবং অন্যান্য কিটপঙ্গের উপদ্রব কমাতে শুক্রবার বিকালে আছর নামাজের পর কিটনাশক নিয়ে জমিতে যায়। এসময় সেখানে থাকা একটি বিষধর সাপ পায়ে কামড় দিলে তার পরিবারের লোকজন তাকে উদ্ধার করে বাড়ি নিয়ে আসে ও অবস্থার অবনতি হলে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

নিহতের ভাই আক্তার হোসেন জানান, আমার ভাই তিন সন্তানের জনক কামাল হোসেন সন্ধ্যার পূর্বে বাড়ির পাশের ফসলের জমিতে ক্ষতিকর পোকা-মাকড় ও ইদুর, কাকড়া নিধনের জন্য কিটনাশক ছিটানোর সময় তার পায়ের বৃদ্ধা আঙ্গুলে সাপের কামড়ে আহত হয়, এসময় আমরা তাকে উদ্ধার করে চিকিৎসা জন্য হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে।

এদিকে কামাল হোসেনের অকাল মৃত্যুতে তার পরিবার- আত্মীয় স্বজন এবং এলাকাবাসীর মধ্যে শোক বিরাজ করছে।

আরো দেখুনঃ