হাসান-তাসকিনের আগুনে বোলিংয়ে লণ্ডভণ্ড আইরিশরা

অনলাইন ডেস্ক।।

ঘরের মাঠে প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচেও রেকর্ড সংগ্রহ গড়েছিল স্বাগতিকেরা, তবে বৃষ্টির কারণে দ্বিতীয় ইনিংসে হতে পারেনি একটি বলও। আজ বাংলাদেশের সুযোগ আরেকটি সিরিজ জয়ের। সেই লক্ষ্যে প্রথমে বোলিংয়ে নেমে আইরিশদের ব্যাটিং লাইনআপে ঝড় তুলেছেন টাইগার দুই পেসার হাসান মাহমুদ ও তাসকিন আহমেদ। তাদের আগুনে বোলিংয়ে লণ্ডভণ্ড আইরিশদের ব্যাটিং লাইনআপের টপঅর্ডার।

বৃহস্পতিবার (২৩ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচের শুরুতেই টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন আইরিশ অধিনায়ক অ্যান্ডি বালবার্নি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১১ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৩৪ রান তুলেছে আয়ারল্যান্ড দল। দুই অপরাজিত ব্যাটার কুর্টিস ক্যাম্ফার ৬ ও লরকান টাকার ৫ রানে ব্যাট হাতে দলের বিপর্যয় কাটানোর চেষ্টা করছেন। টাইগার পেসার হাসান ৩টি ও তাসকিন আহমেদ ১ উইকেট শিকার করেছেন।

এদিন ব্যাট করতে নেমে শুরুতেই বাংলাদেশের পেসার হাসান মাহমুদের তোপের মুখে পড়ে আয়ারল্যান্ড। টপ অর্ডারের তিন ব্যাটারকে ফিরিয়ে ত্রাস সৃষ্টি করেছেন ডানহাতি এই মিডিয়াম পেসার। তার সঙ্গে জ্বলে উঠেছেন দেশসেরা পেসার তাসকিন আহমেদও। তিনি ফিরিয়েছেন অধিনায়ক বালবির্নিকে। ফলে দলীয় ২৬ রান তুলতেই ৪টি উইকেট হারিয়েছে আইরিশরা।

ব্যাট করতে নামার পর আইরিশ দুই ওপেনার একটু সতর্ক শুরু করতে চেয়েছিলেন। কিন্তু ইনিংসের পঞ্চম ওভারে দলীয় ১২ রানে হাসান মাহমুদের বলে ব্যাটের কোনায় লেগে উইকেটের পেছনে ক্যাচ দেন স্টিফেন দোহানি। ২১ বল খেলে ৮ রান করে বিদায় নেন এই ওপেনার। এরপর ইনিংসের নবম ওভারে আরেক ওপেনার পল স্টার্লিংকে এলবিডব্লিউর শিকার করেন হাসান মাহমুদ। দলীয় ২২ রানের মাথায় ১২ বলে ৭ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

একই ওভারের চতুর্থ বলে আইরিশদের বসিয়ে টপ অর্ডার হ্যারি টেকটরকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন হাসান। ২২ রানেই সাজঘরে ফিরে যায় ৩ জন ব্যাটার। এরই মধ্যে তাসকিনের বলে একটি এবং হাসান মাহমুদের বলে আরও একটি ক্যাচ মিস হয়। তবে ইনিংসের ১০ম ওভারে আইরিশ কাপ্তান অ্যান্ডি বালবির্নি ব্যাটের কানায় লাগিয়ে বল তুলে দেন প্রথম স্লিপে। সেখানে নাজমুল হোসেন শান্ত ক্যাচ ধরেন বালবির্নির। ২৬ রানে নাই হয়ে যায় ৪টি উইকেটের।

ফরহাদ/অননিউজ

আরো দেখুনঃ