হিলিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের জন্য সেন্ট্রাল অক্সিজেন সিস্টেমের উদ্বোধন

সালাহউদ্দিন বকুল।।

দিনাজপুরের হিলিতে করোনা রোগীসহ সাধারন রোগীদের চিকিৎসাসেবায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪০০ লিটার ক্ষমতা সম্পুর্ন সেন্ট্রাল অক্সিজেন সিস্টেমের শুভ উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার দুপুর ২টায় হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত সেন্ট্রাল অক্সিজেন সিস্টেমের শুভ উদ্বোধন করেন দিনাজপুর-৬ আসনের এমপি শিবলী সাদিক। পরে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন ও হাসপাতালে ভর্তি রোগীদের সাথে কথা বলেন ও সেই সাথে রোগীদের জন্য বিতরনকৃত খাবারের মান যাচাই করেন। হাকিমপুর উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প (ইউজিডিপি) এর অর্থায়ানে এলজিইডি হাকিমপুরের কারিগরী সহযোগীতায় ১৩লাখ ৪৯হাজার ৪৪৫ টাকা ব্যায়ে এই সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম স্থাপন করা হয়। এই অক্সিজেন প্লান্ট থেকে ১৬টি পয়েন্ট স্থাপন করা হয়েছে ৫টি পয়েন্ট মহিলা ওয়ার্ডে, ৫টি পয়েন্ট পুরুষ ওয়ার্ডে, জরুরী বিভাগের জন্য ১টি পয়েন্ট, ওপারেশন থিয়েটারের জন্য ৪টি পয়েন্ট, আইসোলেশন সেন্টারের জন্য ১টি পয়েন্ট করা হয়েছে বলে হাসপাতাল কর্তপক্ষ জানিয়েছে।

এসময় সেখানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম, ভাইসচেয়ারম্যান শাহিনুর রেজা, বোয়ালদাড় ইউপি চেয়ারম্যান ছদরুল ইসলাম, খট্টামাধবপাড়া ইউপি চেয়ারম্যান কাওসার আলী, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শ্যামল কুমার দাসসহ অনেকে।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ