হিলিতে দিনব্যাপী নানা কর্মসুচীর মধ্য দিয়ে বিশ্ব এইডস দিবস পালিত হচ্ছে

সালাহউদ্দিন বকুল, হিলি প্রতিনিধি।।

সমতার বাংলাদেশ এইডস ও অতিমারী হবে শেষ এমন প্রতিপাদ্য নিয়ে দিনাজপুরের হিলিতে দিনব্যাপী নানা কর্মসুচীর মধ্য দিয়ে বিশ্ব এইডস দিবস পালিত হচ্ছে।

লাইটহাউজ ও আপস নামের দুটি এনজিওর সহযোগীতায় হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে বুধবার সকাল ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর হতে একটি র‍্যালী বের করা হয়। র‍্যালীটি হিলি স্থলবন্দরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে আবারো একইস্থানে গিয়ে শেষ হয়।পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে এউপলক্ষ্যে এক সংক্ষিপ্ত আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে বক্তারা বিশ্ব এইডস দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন।এতে বক্তব্য রাখেন হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর মেডিকেল অফিসার ডা.হুমায়ন কবির, লাইট হাউজ হিলি আউটলেটের ম্যানেজার মোস্তাফিজুর রহমান, আপসের হিলি আউটলেট ম্যানেজার রবিউল আওয়ালসহ অনেকে।

এদিকে বিশ্ব এইডস দিবস উপলক্ষ্যে স্বাস্থ্য অধিদপ্তরের জাতীয় এইডস/এসটিডি কন্ট্রোলের আয়োজনে সেভা দা চিলড্রেন ও লাইট হাউজের সহযোগীতায় এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর সার্বিক সহায়তায় হিলি স্থলবন্দরের চারমাথা মোড়ে ক্যাম্প বসিয়ে বিনামুল্যে সাধারন মানুষের এইচআইভি পরিক্ষা ও পরামর্শ প্রদান করা হচ্ছে। সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দুদিন ব্যাপী এই কার্যক্রম চলবে।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ