হিলিতে বাসগুলোতে মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি মাস্ক ছাড়াই চলছে যাত্রী পরিবহন

সালাহউদ্দিন বকুল, হিলি প্রতিনিধি।।

করোনা সংক্রামন রোধে নতুন করে বিধি নিষেধ আরোপ করা হলেও দিনাজপুরের হিলিতে বাসগুলোতে মানা হচ্ছেনা কোন ধরনের স্বাস্থ্যবিধি। অধিকাংশ যাত্রীই মাস্ক ব্যবহার করছেনা এমনকি অনেক বাসের চালক ও হেলপারদের মুখেও মাস্ক ব্যবহার করতে দেখা যায়নি।ক্যামেরা দেখে দু্‌একজন মাস্ক পড়ার চেষ্টা করেন। যাত্রী ও চালক হেলপারদের মাস্ক না ব্যবহারের রয়েছে নানা ধরনের অজুহাত।

বাসযাত্রী শিল্পী রানী বলেন, আমি এক জায়গায় যাবো তাড়াতাড়ি করে যেতে হবে যার কারনে দ্রুত বাড়ি থেকে বের হয়ে এসেছি। এতে করে মাস্ক নিতে ভুলে গেছি যার কারনে মাস্ক ছেড়েই চলে এসেছি। অপর যাত্রী শেরেগুল ইসলাম বলেন, দোকান বন্ধ থাকার কারনে মাস্ক নিতে পারিনি যার কারনে মাস্ক ছাড়াই বাসে উঠে পড়েছি। তবে সামনের যে কোন স্টপেজে মাস্ক কিনে নিয়ে পড়বো।

বাসের হেলপার সবুজ হোসেন বলেন, মাস্ক আছে ভাই কিন্তু পড়িনি সকালবেলা বের হয়েছি। তবে অবশ্যই আমাদের মাস্ক পড়তে হবে এর পরবর্তীতে অবশ্যই মাস্ক পড়বো।
বাসচালক মোসলেম উদ্দিন বলেন, আমরা সকল সিটে যাত্রী নিয়ে পুর্বের ভাড়ায় বাস চালাচ্ছি। সরকার যে নির্দেশনা দিয়েছে সে মোতাবেক বাস চালাচ্ছি। স্বাস্থ্যবিধি মানা হচ্ছেনা এর কারন কেউ মাস্ক পড়তে চায়না, আমরা যাত্রীদের মাস্ক পড়ে বাসে উঠতে বলতেছি। করোনা বেড়ে গেছে আবার কিন্তু আমাদের কথা কেউ শোনেনা বা কেউ মাস্ক পড়ছেনা আগে যে তাদের মাঝে মাস্ক ব্যবহারের প্রথা ছিলো সেটি আর কেউ পড়ছেনা।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম বলেন,আমরা চেষ্টা করছি জনসচেতনতা বৃদ্ধির মাধ্যমে এটিকে প্রতিরোধ করতে পরবর্তীতে আইনগত যে সকল ব্যবস্থা রয়েছে প্রযোয্য ক্ষেত্রে ভ্রাম্যমান আদালতের অভিযান যদি পরিচালনা করতে হয় সেটিও করা হবে বলে জানান তিনি।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ