হিলি ইমিগ্রেশন চেকপোষ্টে এক পাসপোর্ট যাত্রীর নিকট থেকে বাংলাদেশী ২লাখ টাকা উদ্ধার

হিলি প্রতিনিধি

দিনাজপুরের হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট দিয়ে ভারত থেকে দেশে ফেরা সবুজ কুমার (২৭) নামের এক বাংলাদেশী পাসপোর্ট যাত্রীর নিকট থেকে বাংলাদেশী ২লাখ টাকা উদ্ধার করেছে কাস্টমস।

সোমবার বিকেল ৩টায় ওই পাসপোর্ট যাত্রী সীমান্ত অতিক্রম করে বিজিবির তল্লাশী চৌকি পেরিয়ে কাস্টমসে আসলে কাস্টমস তার দেহ তল্লাশী করে এই টাকা গুলো উদ্ধার করে। সে নওগা জেলার মান্দা উপজেলার দক্ষিন পারুলিয়া গ্রামের খিতিশ চন্দ্র এর ছেলে। এর আগে গত ২৩ শে জুলাই শনিবার একইভাবে ভারত থেকে দেশে আসা মিথুন সরকার নামের এক ভারতীয় পাসপোর্ট যাত্রীর দেহ তল্লাশী করে বাংলাদেশী ৫ লাখ টাকা জব্দ করেছিল কাস্টমস কতৃপক্ষ।

সবুজ কুমার বলেন,আমি ভারতে আমার বোনের বাড়িতে বেড়াতে গিয়েছিলাম। বেড়ানো শেষে আজ দেশে ফিরছিলাম এসময় ভারতের হিলিতে ভোলা নামের এক ব্যাক্তি যে কিনা পাসপোর্টের ফর্ম পুরনের কাজ করে দেয় সে ২লাখ টাকা দেয় বাংলাদেশের হিলিতে রিংকু নামের তার কোন লোক আছে তাকে দেওয়ার জন্য দিয়েছিল।

হিলি স্থল শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা আব্দুর রহমান বলেন, ওই যুবক ভারত থেকে দেশে প্রবেশের পর কাস্টমসে আসলে তার আচরন সন্দেহজনেক মনে হয়। এসময় তার দেহে তল্লাশী চালিয়ে তার কোমড় থেকে বিশেষ কায়দায় লুকায়িত অবস্থায় বাংলাদেশী ২লাখ টাকা উদ্ধার করা হয়। এসময় টাকাগুলো তার না দাবী করে এগুলো ভারতের এক ব্যাক্তি বাংলাদেশে দেওয়ার জন্য তাকে দিয়েছিল বলে জানিয়েছে সে। এবিষয়ে তার অঙ্গিকার নামা নিয়ে তাকে ছেড়ে দিয়ে জব্দকৃত টাকাগুলো কাস্টমসে জমা দেওয়ার প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

আরো দেখুনঃ