সোনারগাঁয়ে মদবোঝাই ২ কনটেইনার জব্দ, গ্রেপ্তার ৩ আসামী রিমান্ডে

নজরুল ইসলাম শুভ, সোনারগাঁ ( নারায়ণগঞ্জ)।।

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের টিপুরদী এলাকায় বিদেশি মদবোঝাই দুটি কনটেইনার জব্দের ঘটনায় দুজনকে ৩ দিন করে এবং অপর আসামী আব্দুল আহাদকে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

সোমবার ( ২৫ জুলাই) নারায়ণগঞ্জের জৈষ্ঠ্য জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে শুনানী শেষে এ আদেশ দেন বিজ্ঞ বিচারক সামসাদ বেগম। এর আগে র‌্যাবের করা মামলায় গ্রেপ্তার ৩ জনের বিরুদ্ধে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ।

রিমান্ড প্রাপ্তরা হলেন- আব্দুল আহাদ ও তার সহযোগী সাইফুল ইসলাম (৩৪) ও নাজমুল মোল্লা (২৩)।

আবদুল আহাদ মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্মবিষয়ক উপকমিটির সদস্য ও শ্রীনগর উপজেলার ষোলঘর ইউপি চেয়ারম্যান মো. আজিজুল ইসলামের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইন ও পেনাল কোডে ৪২৫ এর ৪ ধারায় র‌্যাব বাদি হয়ে ১১ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছে। ওই মামলায় গ্রেপ্তারকৃত তিন আসামিকে ১০ দিন করে রিমান্ডের আবেদন জানালে আদালত দুই আসামীর ৩ দিন করে এবং এক আসামির দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছে।

এ ঘটনায় র‌্যাব-১১–এর উপপরিচালক শাহাদাত হোসেন বাদী হয়ে ইউপি চেয়ারম্যান মো. আজিজুল ইসলাম ও তাঁর দুই ছেলেসহ ১১ জনকে আসামি করে মামলা করেন। এ মামলায় চট্টগ্রামের সিএন্ডএফ এজেন্ট জাফর আহম্মেদ (৩৫), শামীম মিয়া (৩২), রায়হান মিয়া (৩৫), অজ্ঞাত এক দুবাই প্রবাসী দীপু মিয়া (২৮) ও বাদশা মিয়া (৩২) কে আসামী করা হয়।

মামলায় উল্লেখ করা হয়, দুটি কনটেইনারে ৩৬ হাজার ৮১৬ বোতল বিদেশি মদ ছিল। যার আনুমানিক মূল্য ৪৬ কোটি ৮৮ লাখ ৮০ হাজার টাকা।

গত ২৩ জুলাই ভোর পাঁচটার দিকে র‍্যাব-১১ বিশেষ অভিযান চালিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের টিপুরদী থেকে কনটেইনার দুটি জব্দ করে। পরে বেলা একটায় র‍্যাব ও কাস্টমসের কর্মকর্তাদের উপস্থিতিতে কনটেইনার খুলে বিপুল পরিমাণ বিদেশি মদের বোতল উদ্ধার করা হয়। এ ঘটনায় দুজনকে আটক করে র‍্যাব। পরে ঢাকা থেকে অভিযান চালিয়ে মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার ষোলঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুল ইসলামের ছোট ছেলে আব্দুল আহাদকে গ্রেফতার করে র‍্যাব।

সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান জানান, মদ উদ্ধারের ঘটনায় গ্রেফতার হওয়া তিনজনকে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়। আদালত দুজনকে ৩ দিন ও একজনকে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আরো দেখুনঃ