হিলি ইমিগ্রেশন চেকপোস্টে ভারতীয় এক পাসপোর্ট যাত্রীর কাছ থেকে বাংলাদেশী ৫ লাখ টাকা জব্দ

হিলি প্রতিনিধি।।

দিনাজপুরের হিলি ইমিগ্রেশেন চেকপোস্ট দিয়ে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় মিথুন সরকার (৩৪) নামের এক ভারতীয় পাসপোর্ট ধারী যাত্রীর নিকট থেকে বাংলাদেশী ৫ লাখ টাকা জব্দ করেছেন কাস্টমস।

শনিবার দুপুর ১ টায় ভারতীয় ওই পাসপোর্টধারী যাত্রী সীমান্ত অতিক্রম করে দেশে প্রবেশের পর কাস্টমসে দেহ তল্লাশি করে এসব টাকা উদ্ধার করেন কাস্টমস। সে ভারতের দক্ষিন দিনাজপুর জেলার হিলি থানার তপন সরকারের ছেলে।

মিথুন সরকার বলেন, বাংলাদেশে এক বন্ধুর বাড়িতে বেড়াতে যাওয়ার উদ্দেশ্যে আমি আজ দুপুরে ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করবো ঠিক সেসময়ে ভারতের অভ্যন্তরে এক নারী এসব টাকা আমাকে দিয়েছিল বাংলাদেশে দেওয়ার জন্য। ওই নারী বলেছিল সে নাকি ভারতে এক ব্যাক্তির চিকিৎসা করতে নিয়ে গিয়েছিল কিন্তু তার চিকিৎসা করানো সম্ভব হয়নি তার আগেই মৃত্যুবরন করেছে যার কারনে এসব টাকা বেচে গিয়েছিল যার কারনে এসব টাকা পার করে দিতে সে খুব অনুরোধ করেছিল আর বলেছিল গেট পার হলেই আমার লোক টাকা নিয়ে নিবে যার কারনে নিয়ে আসছিলাম।

হিলি স্থল শুল্কস্টেশনের সহকারী রাজস্ব কর্মকর্তা আনোয়ার হোসেন বলেন, শনিবার দুপুরে মিথুন সরকার নামের এক ভারতীয় পাসপোর্ট যাত্রী হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দেশে প্রবেশ করেন। কাস্টমসে প্রবেশের পর ওই যাত্রীর প্যান্টের পকেট বেশ উচু দেখতে পায়। এসময় সন্দেহজনক মনে হলে তার দেহ তল্লাশি করা হয়। এসময় তার শরীরের বিভিন্ন স্থান থেকে বাংলাদেশি ৫ লাখ টাকা পাওয়া যায়। টাকাগুলো জব্দ করে এগুলো হিলি শুল্ক গুদামে জমা প্রদানের প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি। সেই সাথে ওই পাসপোর্ট যাত্রীকে অঙ্গিকার নামা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

আরো দেখুনঃ