হিলি স্থলবন্দরের সড়কগুলো দ্রুত প্রশস্তকরন ও বাস্তবায়নের দাবীতে মানববন্ধন

হিলি প্রতিনিধি

দীর্ঘদিন ধরেও সংস্কার না করায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে দিনাজপুরের হিলি স্থলবন্দরের প্রধান সড়কসহ আশেপাশের সড়কগুলি।ভোগান্তি থেকে মুক্তি পেতে এবার হিলি স্থলবন্দরের চেকপোষ্ট গেট থেকে শুরু করে মহিলা কলেজ পর্যন্ত সেই সড়ক দ্রুত প্রশস্তকরন ও বাস্তবায়নের দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী। আগামী এক মাসের মধ্যে সড়কের কাজ শুরু না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন তারা।

হিলি হাকিমপুর নাগরিক কমিটির আয়োজনে রবিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত হিলি স্থলবন্দরের চারমাথা মোড়ে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসুচী পালন করা হয়। এতে হিলি স্থলবন্দরের বিভিন্ন পেশাজীবি, শ্রমজীবি, বীরমুক্তিযোদ্ধা, সুধিজন, সড়ক সংশ্লিষ্ট ভুমিমালিকসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ ও সংগঠন অংশগ্রহন করেন। ঘন্টাব্যাপী মানববন্ধন শেষের দিকে তারা সড়কের মাঝে অবস্থান নিলে সড়কের উভয় পার্শ্বে আমদানি রফতানিকৃত পণ্যবাহী ট্রাকসহ বিভিন্ন ধরনের যানবাহন আটকা পড়ে তীব্র যানটজের সৃষ্টি হয় এতে চরম ভোগান্তিতে পড়তে হয় ওই পথে চলাচলরত সাধারন মানুষদের।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর হিলি স্থলবন্দর। এই বন্দর থেকে সরকার প্রতিবছর ৪শ কোটি টাকার মতো রাজস্ব পেলেও বন্দরের রাস্তাঘাটের কোন উন্নয়ন করা হয়নি। সড়কের পিচ উঠে গেছে কয়েকবছর এখন পিচঢালা সড়কে ইটবিছিয়ে জোড়াতালি দিয়ে আমদানি রফতানিকৃত পণ্যবাহী ট্রাকসহ বিভিন্ন যানবাহনসহ সাধারন মানুষকে চলাচল করতে হচ্ছে। দীর্ঘদিন ধরে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত হিলি স্থলবন্দরের চেকপোষ্ট গেট থেকে শুরু করে মহিলা কলেজ পর্যন্ত সেই সড়কটি চার লেনে উন্নিতকরনের কাজ শুরু হবে শুনলেও এখনো তা বাস্তবায়ন হচ্ছেনা। টেন্ডার করা হলেও এখন কোন কারনে এটির কাজ হচ্ছেনা তাই আমরা এই সড়কটির দ্রুত প্রশস্তকরন ও বাস্তবায়নের দাবী জানাচ্ছি অণ্যথায় কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন বক্তারা। এছাড়াও হিলি রেলস্টেশনে সন্ধ্যার পর বিজিবি কতৃক সাধারন মানুষকে না উঠতে না দেওয়ায় চরম ক্ষোভ প্রকাশসহ স্টেশনে সকল ট্রেনের যাত্রাবিরতীর দাবী জানান বক্তারা।

হিলি হাকিমপুর নাগরিক কমিটির যুগ্ম আহবায়ক জাহিদুল ইসলামের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন হিলি হাকিমপুর নাগরিক কমিটির আহবায়ক সামছুল হুদা খান, সদস্য সচিব ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীরমুক্তিযোদ্ধা লিয়াকত আলী, যুগ্ম আহবায়ক হাসান চৌধুরী মধু, মাহমুদুল ইসলাম, গোলাম মোস্তাফিজার রহমান, সদস্য বীর মুক্তিযোদ্ধা সামসুল ইসলামসহ অনেকে।

আরো দেখুনঃ