১৫ হাজারের মাইলফলক ছুঁয়েই রান-আউট তামিম

অনলাইন ডেস্ক।।

ঘরের মাঠে বিশ্বচ্যাম্পিয়নদের টি-টোয়েন্টিতে ধবলধোলাইয়ের পর আইরিশদের বিপক্ষে ১৫ বছর পর সিরিজ জয়ের হাতছানি টাইগারদের সামনে। সিলেটে সিরিজের প্রথম ম্যাচে ১৮৩ রানের বিশাল ব্যবধানে জিতেছে টাইগাররা। তবে এই ম্যাচে অনেকটাই ব্যর্থ ছিলেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। প্রথম ম্যাচের পর সিরিজের দ্বিতীয় ম্যাচে আশা জাগিয়েও ফিরে গেলেন এই ওপেনার। ব্যক্তিগত ২৩-এ রান-আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান দেশসেরা এই ওপেনার।

এর আগে, প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করার হাতছানি নিয়ে মাঠে নেমেছিলেন তামিম। এ ম্যাচের আগে তার প্রয়োজন ছিল মাত্র ১৪ রান। ম্যাচের নবম ওভারে আইরিশ বোলার মার্ক এডেয়ারের বলে দুই রান নিয়ে ১৫ হাজার রানের মাইলফলকে পৌঁছান তামিম।

১৫ হাজার রান পূরণ করার পরপর দুই ওভারে টানা দুই চার মেরে আগ্রাসী হওয়ার ইঙ্গিত দিচ্ছিলেন তামিম। কিন্তু মার্ক এডেয়ারের থ্রোয়ে রান-আউট হয়ে মাঠ ছাড়েন তামিম। গ্রাহাম হুমের বলে স্কয়ার লেগে খেলেছিলেন লিটন। তবে এই বলে রান নিবেন কি না তা নিয়ে নিশ্চিত ছিলেন না দুই ওপেনার। শেষ পর্যন্ত রান-আউটের ফাঁদে পড়েন অধিনায়ক তামিম। এতে করে ম্যাচের ৪২ রানে ওপেনিং জুটি ভাঙে।

এর আগে, সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজ জয়ের লক্ষ্যে একটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ দল। বাঁ-হাতি পেসার মোস্তাফিজের রহমানের পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন হাসান মাহমুদ। আর সিরিজে টিকে থাকতে একাদশে গ্যারেথ ডেলানির পরিবর্তে ম্যাথু হুমপ্রেয়াসকে দলে টেনেছে আয়ারল্যান্ড।

ফরহাদ/অননিউজ

আরো দেখুনঃ