কুমিল্লায় মার্চ মা‌সে ৪৩ প্রতিষ্ঠান‌কে ৫ লক্ষ ২৯ হাজার টাকা জ‌রিমানা করেছে ভোক্তা অধিদপ্তর

সাইফুল ইসলাম।।
জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, কু‌মিল্লা জেলা কার্যালয় মার্চ মা‌সে বিভিন্ন সময়ে পরিচালিত অভিযানে ৪৩ প্রতিষ্ঠান‌কে ৫ লক্ষ ২৯ হাজার ৫শ টাকা জ‌রিমানা ক‌রে‌ছে।

কুমিল্লা মহানগর এবং বি‌ভিন্ন উপ‌জেলার ২৫‌টি বাজা‌রে ১৫‌টি অ‌ভিযা‌নে ৪২৯‌টি প্রতিষ্ঠান তদার‌কি ক‌রে এ জ‌রিমানা ক‌রে। দৃশ্যমান মূল্য তা‌লিকা প্রদর্শন না করা, ধার্যকৃৃত মূ‌ল্যের অ‌তি‌রিক্ত মূ‌ল্যে পণ্য বিক্রয় করা, নকল ও ফেইক পণ্য সরবরাহ করা, ওজ‌নে কারচূ‌পি করা, ওজন প‌রিমাপক য‌ন্ত্রে কারচূ‌পি করা, ইফতা‌রি‌তে ক্ষ‌তিকারক রং ব্যবহার করা এবং অস্বাস্থ্যকর প‌রি‌বে‌শে সেমাই প্রস্তু‌তের ম‌তো ভোক্তা অ‌ধিকার বি‌রোধী কর্মকা‌ণ্ডের অ‌ভি‌যো‌গে অ‌ধিদপ্ত‌রের প্রশাস‌নিক এখ‌তিয়া‌নে এ জ‌রিমানা করা হয়।

কু‌মিল্লা জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলাম এ সকল তদার‌কি অ‌ভিযান প‌রিচালনা ক‌রেন।

জেলা স্যানিটা‌রি ইন্স‌পেক্টর, উপ‌জেলা স‌্যা‌নিটা‌রি ইন্স‌পেক্টরবৃন্দ, সি‌টি ক‌র্পো‌রেশ‌নের নিরাপদ খাদ্য প‌রিদর্শক, বিএস‌টিআই‌য়ের প‌রিদর্শক, বিভিন্ন বাজার ব্যবসায়ী স‌মি‌তির নেতৃবৃন্দ এবং জেলা ও বি‌ভিন্ন থানা পু‌লি‌শের চৌকশ টিম অ‌ভিযা‌নে উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন।

গেলো মা‌সে এ কার্যাল‌য়ে দা‌য়েরকৃত ১৩‌টি লি‌খিত অ‌ভি‌যোগও নিষ্প‌ত্তি করা হয়। দুটি স‌চেতনতামূলক সভা এবং দে‌বিদ্বারে এক‌টি সে‌মিনা‌রের আ‌য়োজন করা হয়।

এছাড়াও ১৫ মার্চ বিশ্ব ভোক্তা অ‌ধিকার দিবস উদযাপন উপল‌ক্ষ্যে জেলা ও উপ‌জেলা প্রশাস‌নের আ‌য়োজ‌নে ১৭‌টি আ‌লোচনা সভার আ‌য়োজন করা হয়। এ সময় দুই হাজার লিফ‌লেট ও প্যাম্প‌লেটও বিতরণ করা হয়। জনস্বা‌র্থে এ সকল কার্যক্রম অব‌্যাহত থাক‌বে

আরো দেখুনঃ