কুমিল্লায় সাংবাদিক নাঈম হত্যার মামলার প্রধান আসামি বন্দুকযুদ্ধে নিহত

কুমিল্লা প্রতিনিধি।।

কুমিল্লার বুড়িচং উপজেলায় স্থানীয় সাংবাদিক মহিউদ্দিন সরকার নাঈম হত্যা মামলার প্রধান আসামি রাজু (৩৫) র্যাবের সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে।

রবিবার (১৬ এপ্রিল) দিবাগত রাতে মধ্যরাতে কুমিল্লার আদর্শ সদর উপজেলাধীন পাঁচথুবি ইউনিয়নের ভারতীয় সীমান্তের গোলাবাড়ি এলাকায় র্যাবের সাথে বন্দুকযুদ্ধে নিহত হন রাজু।

র‍্যাব-১১ সূত্র জানায়, আদর্শ সদর উপজেলার গোলাবাড়ি সীমান্তে সন্ত্রাসীদের একটি দল অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালাতে গেলে র‍্যাবের উপস্থিত টের পেয়ে র‍্যাবকে উদ্দেশ্য করে এলোপাতাড়ি গুলি ছুঁড়ে। এসময় আত্মরক্ষার্থে র‍্যাবও পাল্টা গুলি ছুঁড়ে। উভয় পক্ষের গোলাগুলিতে র‍্যাবের এক সদস্য এবং সন্ত্রাসী রাজু গুলিবিদ্ধ হন। পরে আহত রাজুকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে যাওয়া হয়।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগের রেজিস্টারের থেকে জানা যায়, র‍্যাবের ডিএডি কবীর রাত সোয়া দুইটার সময় গুলিবিদ্ধ রাজুকে হাসপাতালে নিয়ে আসেন। এসময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

উল্লেখ্য, বুধবার (১৩ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে কুমিল্লার বুড়িচং উপজেলায় ভারতীয় সীমান্তে সাংবাদিক মহিউদ্দিন সরকারকে গুলি করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে বুড়িচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পরে এ ঘটনায় গত বৃহস্পতিবার নিহত সাংবাদিক মহিউদ্দিন সরকার নাঈমের মা নাজমা আক্তার বাদী হয়ে রাজুকে প্রধান আসামি করে তিন জনের নাম উল্লেখ করে বুড়িচং থানায় মামলা দায়ের করেন। এ ঘটনায় অজ্ঞাতনামা আরো ৪-৫ জনকে আসামি করা হয়।

র‍্যাবের গুলিতে নিহত নিহত রাজু (৩৫) কুমিল্লার আদর্শ সদর উপজেলার বিষ্ণপুর গ্রামের সাদেক মিয়ার ছেলে। তার বিরুদ্ধে অস্ত্র ও মাদকসহ একাধিক মামলা রয়েছে।

নিহত লাশ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

এর আগে মনির ও পলাশ নামে এজাহারনামীয় দুইজনসহ চারজনকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করে পুলিশ।

আরো দেখুনঃ