প্রধান শিক্ষক ও সভাপতির বিরুদ্ধে অপপ্রচার প্রতিবাদে বাগমারায় সংবাদ সম্মেলন

বাগমারা (রাজশাহী) প্রতিনিধি

বাগমারার সারন্দী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রশিদ মীর ও সভাপতি কাজিম উদ্দিনের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে অপপ্রচার চালানো হচ্ছে। এই ঘটনার প্রতিবাদে গতকাল মঙ্গলবার বিকেলে বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীরা সংবাদ সম্মেলন করেছেন।

সংবাদ সম্মেলনে প্রধান শিক্ষক আব্দুর রশিদ মীর লিখিত বক্তব্যে দাবি করেন, এলাকার একটি মহল নিজের স্বার্থ হাসিলের উদ্দেশ্যে আমার ও সভাপতির বিরুদ্ধে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে মিথ্যা তথ্য দিয়ে অভিযোগ দিয়েছেন। এর প্রেক্ষিতে মঙ্গলবার বিভিন্ন স্থানীয় ও জাতীয় পত্রিকায় আমার ও সভাপতির বিরুদ্ধে দুর্নীতি ও অবৈধভাবে শিক্ষক-কর্মচারী নিয়োগসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে যে সংবাদ প্রকাশিত হয়েছে তা আদৌ সঠিক নয়। প্রকৃতপক্ষে অভিযোগকারী আলতাফ হোসেন একজন ফিড ব্যবসায়ী। সে বিদ্যালয়ে শিক্ষক নয়। অপরদিকে মোবরক হোসেন প্রতিষ্ঠান এমপিওভূক্ত না হওয়ায় প্রায় ১৩ বছর আগে স্বেচ্ছায় বিদ্যালয় ত্যাগ করে চলে যায়। সলিম উদ্দিনও একই কারণে বিদ্যালয় ছেড়ে পাশর্^বর্তী বুজরুককৌড় দাখিল মাদ্রাসায় নিয়োগ নিয়ে স্বেচ্ছায় চলে যান। বর্তমানে তিনি ওই মাদ্রাসার একজন এমপিওভূক্ত শিক্ষক। এছাড়া অর্থের লোভে গোপনে শিক্ষক-কর্মচারী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে বলে যে তথ্য পরিবেশিত হয়েছে তাও সঠিক নয় বলে সংবাদ সম্মেলনে দাবি করা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কাজিম উদ্দিন, সদস্য মজিবর রহমান শেখ, সহকারী প্রধান শিক্ষক রেজাউল করিম, বিএসসি শিক্ষক শাহজাহান আলী ও আফছার আলীসহ বিদ্যালয়ের সকল শিক্ষক-কর্মচারীবৃন্দ।

আরো দেখুনঃ