নড়াইলে হত্যা মামলায় ৫জনের যাবজ্জীবন কারাদন্ড

নড়াইল প্রতিনিধি

নড়াইলের কালিয়া উপজেলার পাঁচগ্রাম ইউনিয়নের সাতবাড়িয়া গ্রামের সোবহান ফারাজী (৩২) হত্যা মামলায় পাঁচজনের যাবজ্জীবন কারাদন্ড এবং প্রত্যেককে ৩০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত। রোববার (১৪ মে) বেলা ১১টার দিকে নড়াইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আকরাম হোসেন এ রায় প্রদান করেন।
দন্ডপ্রাপ্ত আসামিরা হলেন-কালিয়ার সাতবাড়িয়া গ্রামের ফায়জুর মোল্যা, ফারুক মোল্যা, কামাল হোসেন, আশিকুর রহমান ও ফসিয়ার মোল্যা। রায় ঘোষণার সময় তিন আসামি আদালতে উপস্থিত ছিলেন। দুই আসামি পলাতক আছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১০ সালের ১০ এপ্রিল সকাল সাড়ে ৭টার দিকে সাতবাড়িয়া গ্রামের সোবহান ফারাজী কৃষি জমিতে পানি দেয়ার জন্য স্থানীয় দোকানে ডিজেল কিনতে যান। এ সময় আসামিরা ¯øুইচগেটের পাশে ওত পেতে সোবহান ফরাজীকে কুপিয়ে হত্যা করে। গ্রাম্য আধিপত্য বিস্তারের জেরে তাকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহত সোবহানের ভাই জলিল ফারাজী বাদী হয়ে ২৬ জনকে আসামি করে কালিয়া থানায় মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই তৈয়েব আলী ২০১০ সালের ৬ অক্টোবর আদালতে অভিযোগপত্র (চার্জশীট) দাখিল করেন। ১৫ জনের স্বাক্ষ্য প্রদান শেষে বিচারক এ মামলায় পাঁচজনকে যাবজ্জীবন কারাদন্ডাদেশ এবং প্রত্যেককে ৩০ হাজার টাকা জরিমানা করেন। এছাড়া অন্য আসামিদের বেকসুর খালাস দেয়া হয়েছে।

এদিকে রায় ঘোষণার পর সাজাপ্রাপ্ত আসামীদের আত্মীয় স্বজনদের কান্নায় আদালত প্রাঙ্গন ভারী হয়ে ওঠে। মামলার রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপীল করবেন বলে জানান তারা।

আরো দেখুনঃ