খেলবেন না, খেলবেন—সাকিব ও বিসিবির নাটকের শেষ পর্ব আজ

বিশ্বকাপে এখন পর্যন্ত নিজেদের নিগড়ে দিতে পারেননি সাকিব বাহিনী। ওয়ানডে বিশ্বমঞ্চে নিজেদের সান্ত্বনার প্রাপ্তি আফগানিস্তানের বিপক্ষে ৬ উইকেটে জয়। এরপর টানা তিন হার সঙ্গী হয়েছে টাইগারদের। তবে রানরেটের মারপ্যাঁচে এখনও সেরাদের লড়াইয়ে টিকে আছে বাংলাদেশ।

এদিকে এরই মধ্যে খবর বেড়িয়েছে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের অসুস্থতার। আর কোচিং প্যানেলের সঙ্গে দলপতি সাকিব আল হাসানের দূরত্ব বাড়ার গুঞ্জনও চাউর হয়েছে। সব মিলিয়ে মাঠ ও মাঠের বাইরে কোনো দিক দিয়েই সুসংবাদ নেই টাইগারদের জন্যে।

এর সঙ্গে লাল-সবুজের শিবিরে বাসা বেঁধেছে চোটের সমস্যা । বিশ্বকাপের প্রথম ম্যাচেই চোটে পড়েন পেসার তাসকিন আহমেদ। যদিও এটি আগেরই চোট, তবে সেই ম্যাচে বেড়েছে তাসকিনের ব্যাথা। যে কারণে নিজের খেলা তিন ম্যাচের কোনোটিতেই নির্ধারিত কোটা পূরণ করা হয়নি এ পেসারের।

অন্যদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে বাঁ-পায়ের উরুর চোটে আক্রান্ত হয়েছিলেন সাকিব। চোটের কারণে তাদের কারোরই খেলা হয়নি ভারতের বিপক্ষে। তবে সাকিবকে নিয়ে বারবারই চলছে ধোঁয়াশা। টাইগার ভক্তদের প্রশ্ন একটাই— সাকিবের ইনজুরি কতটা গুরুতর। ঘটনার সপ্তাহ পেরিয়ে গেলেও এ বিষয়ে এখনও টু শব্দটি পর্যন্ত করছেন না বোর্ড কর্তা, টিম ম্যানেজমেন্ট বা কোচদের কেউই।

গত ১৩ অক্টোবর নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচে ব্যাট করার সময় রান নিতে গিয়ে থাই স্ট্রেইনে চোট পান সাকিব। পরবর্তীতে বোলিং ও ফিল্ডিং করলেও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে টাইগার অধিনায়ককে দেখা যায়নি। সহকারী অধিনায়ক নাজমুল হোসেন শান্ত সে সময় জানান, সাকিব তার চোটের স্ক্যান করাতে দ্রুত হাসপাতালে গিয়েছেন। রিপোর্ট আসার পর তার চোট কতটা গুরুতর তা নিশ্চিত হওয়া যাবে।

এদিকে বিশ্বমঞ্চে নিজেদের পঞ্চম ম্যাচে আগামী ২৪ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এ ম্যাচে সাকিব খেলবেন কি না, তা এখনও অজানা। কেননা, দেশের ক্রিকেটের নিয়ন্তা সংস্থা থেকে এ বিষয়ে কিছুই জানানো হয়নি।

টিম ম্যানেজমেন্ট থেকে সাকিবের দুটি এমআরআই রিপোর্ট-ই চেপে রাখা হয়েছে। আর এ লুকোচুরি নিয়েই কেউই মুখ খুলছেন না; যা কিনা দেশের ক্রিকেটে নতুন এক নাটকের জন্ম দিয়েছে। তবে গণমাধ্যমে গুঞ্জন, সোমবার (২৩ অক্টোবর) সাকিব ও বিসিবির নাটকের শেষ পর্ব দেখা যাবে!

অন্যদিকে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের ভাষ্যতে কিছুটা স্বস্তি পেতে পারেন দেশের ক্রিকেট ভক্তরা। তার দাবি, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পরের ম্যাচে সাকিব খেলতে পারেন। বড় দুর্ঘটনার কথা চিন্তা করে ভারত ম্যাচে তাকে সুযোগ দেয়নি টিম ম্যানেজমেন্ট।

দেশের এক গণমাধ্যমকে সুজন জানিয়েছেন, সাকিব আগের ম্যাচেও খেলতে চেয়েছিল। মাঠে প্রস্তুত হয়ে গিয়েছিল সে। আশা করি, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলতে পারবে। ও তো খেলতেই চায়, আমরা খেলতে দিই না। কারণ, বড় কিছু হয়ে গেলে বাকি ম্যাচগুলোতে পাওয়া যাবে না।

তাসকিন ও সাকিবের খেলার সম্ভাবনার বিষয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানান, আজ দুইজনের বোলিং দেখার পর সিদ্ধান্ত নেবেন তারা। নান্নুর ভাষ্য, ফিজিও তো বলছে প্রতিদিন পরীক্ষা করা হচ্ছে। কাল (আজ) একটা মূল্যায়ন রিপোর্ট দেবে। তার ওপর ভিত্তি করে বাকি সিদ্ধান্ত।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ