গোমতী নদীর অবৈধভাবে মাটি কাটা অভিযান জরিমানা ও ৫ জনের সাজা

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় গোমতী নদীর বিভিন্ন প্রান্তে অবৈধভাবে মাটি কাটার বিরুদ্ধে অভিযান চালিয়ে ৮ লাখ টাকা জরিমানা এবং ৫ জনকে কারাদণ্ড প্রদান করা হয়েছে। শনিবার (২৫ ফেব্রুয়ারী) সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত কুমিল্লা জেলা প্রশাসনের ৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়।

এসময় ১৩টি মামলায় ৮ লাখ টাকা জরিমানার পাশাপাশি তিনজনকে ৫ দিনের ও ২ জনকে ১মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

দণ্ডপ্রাপ্ত শ্রমিকরা হচ্ছে-জাকারিয়া , রাসেল, আমান, বারেক ও ইউসুফ। এর মধ্যে ৫দিন সাজাপ্রাপ্ত তিনজনকে পঞ্চাশ হাজার টাকা করে অর্থদণ্ডসহ বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।গোমতীর মাটি কাটা বন্ধে অভিযান, ৮ লাখ টাকা জরিমানা, ৫ জনের সাজা

এছাড়া অভযানে আলী হোসেন, মো: কুতুবউদ্দিন , মো: শফিক, মো: জনিকে ১ লাখ টাকা করে এবং শাহ আলম, শরীফ আহম্মেদ, মঞ্জুরুল ইসলাম, আব্দুর রহিম, ইসলাম উদ্দিন নামে প্রত্যেককে পঞ্চাশ হাজার টাকা করে অর্থদণ্ড আরোপ করে তাৎক্ষণিক আদায় করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে কুমিল্লা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঙ্কজ বড়ূয়া জানান, শনিবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত আমাদের ৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট জেলার বিভিন্ন জায়গা ভ্রাম্যমাণ আদালতে পরিচালনা মাধ্যমে ৮ লাখ টাকা জরিমানাসহ বিভিন্ন মেয়াদে ৫ জনকে বিনাশ্রম কারাদণ্ড দেন। গোমতী নদীর মাটি কাটা বন্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

আরো দেখুনঃ