দেবীদ্বারে জমি নিয়ে বিরোধ, প্রতিপক্ষের হামলায় আহত দেবর-ভাবী

দেবীদ্বার(কুমিল্লা)প্রতিনিধি

কুমিল্লার দেবীদ্বারে জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় দেবর-ভাবী আহত হওয়ার সংবাদ পাওয়া গেছে। গতকাল বুধবার সন্ধায় পৌর এলাকার দক্ষিন ভিংলাবাড়ি গ্রামে এ ঘটনা ঘটেছে। হামলাকারীরা স্বর্ণালাংকার ছিনতাই, বাড়ি-ঘর ও ব্যবসায়িক মালামালসহ বাড়ির গেইট ভাঙচুরের অভিযোগ করেছে আহতের পরিবার।
আহত দুইজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায় আহত ও ক্ষতিগ্রস্ত আমির হোসেন থানা পুলিশের কাছে একটি লিখিত অভিযোগ করেছে।

ঘটনার বিষয়ে কথা হয়েছে ক্ষতিগ্রস্ত ও হামলায় আহত আমির হোসেনর সাথে। সে জানায়, জমি সংক্রান্ত বিষয়ে পূর্বে থেকে বিরোধ ছিল প্রতিবেশী আল-আমিনদের সাথে।এর আগে গত সোমবার দুপুরে সংঘাত হয়েছিল। ওই ঘটনায় থানা পুলিশের কাছে মামলাও করেছিলও আল-আমিনরা। মামলা করার পর থেকেই আমিরসহ তার পরিবারকে অশ্লীল ভাষায় গালমন্দ করে তারা।

গতকাল বুধবার ইফতারের পরবর্তী সময় আমিরদের বসত বাড়িতে প্রতিপক্ষের একাদিক লোকজন প্রবেশ করে অশ্লীল ভাষায় নাম ধরে গালমন্দ করলে সে প্রতিবাদ করে।
প্রতিবাদ করায়, বধু মিয়ার ছেলে জামির হোসেন (২৮), মৃত জানু মুন্সি ছেলে আব্দুল লতিফ(৫০), মৃত আহাম্মদ আলীর ছেলে আল আমিন হোসেন (৩৫)এবং তার স্ত্রী শিউলী আক্তার(২২) রামদা, কাঠের রুল, বাঁশের লাঠিসহ দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে বাড়ি-ঘর ও তাদের উপর আক্রমন করে।

কথা হয়েছে ক্ষতিগ্রস্ত পরিবারে আরেক সদস্যের সাথে। সে জানায়, তাদের পরিবারের কয়েজনকে হত্যার উদ্দেশ্যে এলোপাতারী কিল-ঘুষি, কাঠের রুল দিয়ে মারতে থাকে প্রতিপক্ষের লোকজন।

ওই সময় আহত আমিরের ভাবি মিনুয়ারা বেগম দেবরকে বাচাতে যায়। তাকেও কিল-ঘুষি মেরে তার পরহিত কাপড় টানা হেঁছড়া করে শ্রীলতাহানি চেষ্টা করে তারা। এসময় হামলাকারীরা মিনুয়ারা বেগমের গলায় থাকা ১.৫ ভরি ওজনের স্বর্ণের নেকলেস ছিনতাই করে। হামলাকারীরা তাদের ৩টি টিন সেড ঘর ও বাড়ীর গেইটসহ ব্যবসায়িক মালামাল ভাঙচুর করেছে।

আমির হোসেনর প্রতিপক্ষ আল-আমিনের বাড়িতে খুজ ও মুঠো ফোনে একাদিক বার ফোনকল করে তাকে পাওয়া যায়নি।

দেবীদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কমল কৃষ্ণ ধর। সে মুঠো ফোনে জানায়, দক্ষিণ ভিংলাবাড়িতে জমির বিরোধে হামলা-ভাংচুর ও মারপিট ঘটনার একটি অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

আরো দেখুনঃ