নড়াইলে কৃষক সমিতির মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ

নড়াইল প্রতিনিধি।।
নড়াইলে পাট চাষীদের বাঁচাতে প্রতিমন পাটের মুল্য ৫হাজার টাকা নির্ধারণ ও সরকারি উদ্যোগে পাট ক্রয়ের দাবিতে মানববন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

রবিবার (২৭ আগষ্ট) দুপুরে নড়াইল আদালত সড়কে জাতীয় কৃষক সমিতি নড়াইল জেলা শাখার আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

“ কৃষকের অধিকারে ঐক্যবদ্ধ হও ” এ শ্লোগানকে সামনে নিয়ে প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য দেন নড়াইল-২ আসনের সাবেক সংসদ সদস্য এ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান, জাতীয় কৃষক সমিতি নড়াইল জেলা শাখার সভাপতি মোঃ নওরোজ মোল্যা, সহ-সভাপতি সুবোধ বিশ্বাস, সাধারন সম্পাদক শেখ মোঃ লাকিতুল্লাহ, সাংগঠনিক সম্পাদক আব্দুল হান্নান প্রমুখ।

বক্তারা বলেন, কৃষকদের প্রতিমন পাট উৎপাদনে প্রায় তিন হাজার টাকা খরচ পড়ছে। বর্তমান সময়ে সার, বীজ, শ্রমিক সহ সবকিছুর মুল্য বৃদ্ধি। তাছাড়া বৃষ্টিপাতের পরিমাণ কম হওয়ায় বৈশাখ মাসে পাট বোনা থেকে শুরু করে বড় হওয়া পর্যন্ত সেচ দেয়া এবং কাটার সময় বৃষ্টিপাত কম হওয়ায় পাট পঁচানোর জন্য অনেক দুরে নিতে যায়। যার কারনে কৃষকের উৎপাদন খরচ বেড়ে যাচ্ছে। বর্তমান সময়ে বাজারে ভালমানের পাট বিক্রি হচ্ছে আড়াই হাজার টাকা এবং মাধ্যম ও নি¤œমানের পাট প্রতিমন বিক্রি হচ্ছে দেড় হাজার থেকে দুই হাজার টাকার একটু বেশি। কৃষকদের বাঁচিয়ে রাখতে পাটের মুল্য প্রতিমন ৫হাজার টাকা এবং সরকারীভাবে পাট ক্রয়ের দাবি জানান বক্তারা।

মানববন্ধন শেষে মিছিল সহকালে নড়াইল জেলা প্রশাসকের কার্যালয়ে যান। এরপর নড়াইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাশ^তী শীলের নিকট প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা।

কর্মসূচিতে জাতীয় কৃষক সমিতি জেলা শাখার নেতৃবৃন্দসহ পাট চাষীরা উপস্থিত ছিলেন।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ