বাগমারায় প্রত্যন্ত গ্রাম-গঞ্জে এখন মাদকের ছড়াছড়ি

বাগমারা (রাজশাহী) প্রতিনিধি

রাজশাহীর বাগমারার প্রত্যন্ত গ্রাম-গঞ্জে ও পাড়া-মহল্লায় এখন মাদক ব্যবসা আশংকাজনকভাবে বৃদ্ধি পেয়েছে। এতে বড়দের পাশাপাশি স্কুল-কলেজগামী শিক্ষার্থীসহ উড়তি বয়সের যুবসমাজ চরমভাবে বিপদগামী হয়ে পড়ছে। এ কারণে সমাজে বর্তমানে বিভিন্ন ধরনের অপরাধ প্রবনতাও বেড়েছে।

বিভিন্ন সূত্রে জানা গেছে, মাদক কারবারী একটি চক্র কয়েকটি গ্রæপে বিভক্ত হয়ে হাটগাঙ্গোপাড়া, দামনাশ, মচমইল, হামিরকুৎসা, গোয়ালকান্দি এবং তাহেরপুর ও ভবানীগঞ্জ পৌর এলাকায় বিভিন্ন ধরনের মাদ্রক সামগ্রী সরবরাহ করে আসছে। এছাড়া এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী জনৈক মাহাবুরের নেতৃত্বে সংঘবদ্ধ অপর একটি চক্র গোবিন্দপাড়া ইউনিয়নের খাজুর, জিল্লুর মোড়, বোয়ালিয়া মোড়, রামপুরপাঁথার ও বটতলা বাজারসহ বিভিন্ন গ্রাম-গঞ্জে ও পাড়া মহল্লায় এখন তাড়ি, চুয়ানী, হেরোইন, ফেন্সিডিল ও গাজাসহ বিভিন্ন ধরনের মাদ্রক সামগ্রী সরবরাহ করা হচ্ছে। আর হাতের নাগালে সহজেই মাদক সামগ্রী পাওয়ায় বড়দের পাশাপাশি স্কুল-কলেজগামী শিক্ষার্থীসহ উড়তি বয়সের যুবকরাও তা অবাধে সেবন করছে। ফলে যুবসমাজ চরমভাবে বিপদগামী হয়ে পড়ছে। এদিকে কয়েকদিন আগে গোবিন্দপাড়া ইউনিয়নের রামপুরপাঁথার গ্রামে এক মাদকসেবীর ধাওয়ায় পালাতে গিয়ে হার্ট অ্যাটাক করে মিজানুর রহমান মিজান নামে এক ভ্যান চালকের মৃত্যু হয়। খবর পেয়ে রাজশাহীর (সার্কেল) এএসপি ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করে নিহতের লাশ উদ্ধার করেন ময়না তদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠান। এ ঘটনায় থানায় মামলা হওয়ার পর তিন লাখ টাকার বিনিময়ে বিষয়টি নিষ্পত্তি করা হয়।

গোবিন্দপাড়া ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান বলেন, সম্প্রতি প্রত্যন্ত গ্রাম-গঞ্জ ও পাড়া-মহল্লায় তাড়ি ও চুয়ানী ব্যবসা আশংকাজনকভাবে বৃদ্ধি পাওয়ায় সমাজে বর্তমানে বিভিন্ন ধরনের অপরাধ প্রবনতাও বেড়েছে। এ কারণে তিনি তার ইউনিয়নকে মাদকমুক্ত করতে গ্রামপুলিশ সদস্যদের সঙ্গে নিয়ে গ্রামে গ্রামে গিয়ে রস সংগ্রহ করা তাল গাছের জট কেটে ফেলার উদ্যোগ নিয়েছেন। গত দুই দিনে বিভিন্ন গ্রামে প্রায় দুই শতাধিক তাল গাছের রসালো জট কেটে ফেলা হয়েছে বলে তিনি জানান।
থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, মাদক কারবার বন্ধের জন্য বর্তমানে পুলিশের বিশেষ অভিযান চলছে। কয়েকদিন আগে বিপুল পরিমাণ মাদকদ্রব্যসহ গোয়ালকান্দি ইউনিয়ন যুবলীগ সভাপতি সোহেল রানাকে আটক করা হয়েছে। এছাড়া নীলফামারী থেকে আসা মাদকভর্তি মাইক্রোবাসসহ ঢাকার সুমন, নীলফামারীর মিলন, বাগমারার মাদক স¤্রাজ্ঞী কোহিনুর বানু, আব্দুল জলিল, ওসমান আলী ও মাহাবুরসহ ৯ জনকে আটক করা হয়েছে।

আরো দেখুনঃ