রাজনগরে লুণ্ঠিত মালামাল ও দেশীয় অস্ত্রসহ আন্তজেলা ডাকাত দলের ৩ সদস্য গ্রেফতার

জুড়ী প্রতিনিধি।।
মৌলভীবাজারের রাজনগর থানা পুলিশের বিশেষ অভিযানে দেশীয় অস্ত্র এবং ডাকাতির মালামালসহ আন্তঃজেলা ডাকাত দলের ৩ সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

রোববার (২৭ আগস্ট) দুপুরে মৌলভীবাজার পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা পুলিশ আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার মোঃ মনজুর রহমান পিপিএম (বার) সাংবাদিকদের এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয় গত ২৪ আগস্ট রাত অনুমান ২ টা ৩০ মিনিটের সময় রাজনগর থানাধীন ২নং উত্তরভাগ ইউপিস্থ পশ্চিম লালাপুর গ্রামের মৃত সিরাজ মিয়ার স্ত্রী জনৈকা আমিরুন নেছার (৫৫) বসত ঘরের বারান্দার কলাপসিবল গেইটের তালা কেটে ও রুমের ছিটকারি ভেঙ্গে অজ্ঞাতনামা ৬/৭ জন লোক দেশীয় অস্ত্রসহ প্রবেশ করে ঘরের লোকদের হাত-পা বেধে নগদ ২০,০০০/- টাকা ও স্বর্ণালংকারসহ মোট ৬,২০,০০০/- টাকার মালামাল লুট করে।

এ ঘটনায় রাজনগর থানায় একটি ডাকাতি মামলা রুজু করা হয় (মামলা নং- ১৭, তারিখ ২১৪/০৮/২০২৩খ্রিঃ, ধারা-৩৯৫/৩৯৭ পেনাল কোড)। অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ আজমল হোসেন, রাজনগর থানার অফিসার ইনচার্জ বিনয় ভূষণ রায় এবং মামলার তদন্তকারী অফিসার সুলেমান আহমদসহ রাজনগর থানার একটি টিম ডাকাতির এই ঘটনার রহস্য উদঘাটনে কাজ করে।

গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে রাজনগর থানাধীন ২নং উত্তরভাগ ইউপিস্থ নয়াটিলা গ্রামের জাকির হেসেনের বাড়িতে অভিযান পরিচালনা করে ডাকাত জাকির হোসেন (৪০), রুবেল মিয়া (৩০), আমির হোসেন (৪১)দেরকে থেকে গ্রেফতার করা হয়। তাদের জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য এবং ডাকাত জাকির হোসেন এর দেখানো মতে তাদের হেফাজত থেকে এক জোড়া স্বর্ণের কানের দুল, একটি রূপার চেইন এবং নগদ ২,৫০০ /- টাকা উদ্ধার করা হয়।

পরবর্তীতে গ্রেফতারকৃত জাকির হোসেনের বসত বাড়ী সংলগ্ন পূর্ব পাশের ঝোপ থেকে একটি সাদা প্লাস্টিকের বস্তার ভিতরে রক্ষিত ডাকাতির কাজে ব্যবহৃত প্লাস্টিকের তৈরি একটি কালো রংয়ের খেলনা পিস্তল, কাঠের হাতল বিশিষ্ট লোহার তৈরি দুটি ছুরি, একটি লোহার তৈরি রামদা, একটি লোহার তৈরি হ্যামার, তালা কাটায় ব্যবহৃত একটি লোহার তৈরি কাটার জব্দ করা হয়।

ডাকাতরা হলেন, জাকির হোসেন (৪১), পিতা-চেরাগ আলী গ্রাম নয়াটিলা,মোঃ আমির হোসেন(৩৮), পিতা-মৃত হারুন মিয়া গ্রাম- শাহাপুর, রুবেল মিয়া(৩০), পিতা-জমির আলী গ্রাম – লালাপুর (পানিসাইল) উভয় রাজনগর উপজেলার বাসিন্দা।

গ্রেফতারকৃত আসামিরা আন্তঃজেলা ডাকাত চক্রের সক্রিয় সদস্য এবং তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতি, অস্ত্র আইনে একাধিক মামলা রয়েছে। ডাকাত দলের পলাতক সদস্য এবং লুণ্ঠিত মালামাল উদ্ধারে অভিযান অব্যাহত আছে। আজ দুপুরে গ্রেফতারকৃত আসামিদের বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহসিন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ আজমল হোসেন, রাজনগর থানার অফিসার ইনচার্জ বিনয় ভূষণ রায় প্রমুখ।

এফআর/অননিউজ

আরো দেখুনঃ