ইত্তিহাদুল মাদারিসিল কওমিয়্যাহ কচুয়া পরীক্ষায় বালিয়াতলী হাজী আ: জলিল হাফেজীয়া মাদ্রাসার অভাবনীয় সাফল্য

সাইফুল ইসলাম সুমন।।

৯৮

চাঁদপুরের কচুয়ায় ইত্তিহাদুল মাদারিসিল কওমিয়্যাহ কচুয়া বোর্ড পরীক্ষায় অভাবনীয় সাফল্য অর্জন করেছে বালিয়াতলী হাজী আব্দুল জলিল হাফেজীয়া মাদরাসা ও এতিম খানা। কচুয়ায় প্রথম বারের মত এ পরীক্ষায় স্টার মার্ক ( মমতাজ) সহ ভাল ফলাফল অর্জন করেছে মাদ্রাসাটি ।

প্রথম বারের মত এ পরীক্ষায় নুরানী বিভাগ থেকে ৩৪ শিক্ষার্থী অংশ গ্রহন করেছিল। তার মধ্যে ১১ জন স্টার মার্ক ও জুনায়েদ হোসেন নামের একজন সমগ্র কচুয়ায় তৃতীয় স্থান অধিকার করেছেন।

স্টার মার্ক প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, জুনায়েদ হোসেন, জায়িদ আলম, বাইজিদ আহমেদ, আব্দুর রহিম, রিয়াদ হোসেন,সাজ্জাদ হোসেন, আরাফাত হোসেন, আবু সুফিয়ান, সিহাব গাজী, রাকিবুল হাসান ও মাহিম হোসেন।

মাদ্রাসার সভাপতি হাজী আব্দুল জলিলের তত্ত্বাবধায়নে ও ক্বারী শরীফুল ইসলামের পরিচালনায় ইত্তিহাদুল মাদারিসিল কওমিয়্যাহ সিলেবাস ভুক্ত এই মাদরাসাটি পরীক্ষায় অংশ গ্রহণে করে অভাবনীয় সাফল্য অর্জন করেছে।

এই ঈর্ষনীয় সাফল্য অর্জনে মহান আল্লাহ তা’য়ালার শুকরিয়া আদায় করে মাদরাসার পরিচালক ক্বারী শরীফুল ইসলাম বলেন, ‘এটা মহান মহান আল্লাহ তা’য়ালার অশেষ অনুগ্রহ। এই সাফল্য আমরা আনতে পারিনি । তিনি মেহেরবানী করে দিয়েছেন। আমাদের পক্ষ থেকে সাধ্যাতীত প্রচেষ্টা ছিল। তিনি আমাদের প্রচেষ্টা কবুল করেছেন। এ জন্য আমি মহান আল্লাহ তা’য়ালার দরবারে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি- আলহামদু লিল্লাহ!”

আরো দেখুনঃ
error: Content is protected !!