কুমিল্লায় জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করলেন এমপি বাহার

এম.এইচ মনির।।

কুমিল্লায় চারদিন ব্যাপী জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে নগরীর ফৌজদারী রোডস্থ এথনিকা স্কুল ক্যাম্পাসে ৬-১১ মাস বয়সী শিশুকে ‘ নীল রং’ এর এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে ‘লাল রং’এর ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর মাধ্যমে এই ক্যাম্পেইনের উদ্বোধন করেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও কুমিল্লা সদর আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার এমপি।

জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাছান। এ সময় সদর হাসপাতালের এবং সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার এবং স্বেচ্ছাসেবক ও শিশুর অভিভাবকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সিভিল সার্জন কার্যলয়ের মেডিকেল অফিসার ডা. সৌমেন রায়।

এবারের ক্যাম্পেইনে কুমিল্লা জেলার মোট ১০ লাখ ৫শত শিশুকে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। জেলার সবগুলো কেন্দ্রে একযোগে এই ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। শনিবার (১১ ডিসেম্বর) থেকে আগামী ১৪ ডিসেম্বর মঙ্গলবার পর্যন্ত জেলার ৬ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে ভিটামিন ‘ এ ‘ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ৬-১১ মাস বয়সী শিশুকে ‘ নীল রং’ এর এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে ‘লাল রং’এর ভিটামিন-এ প্লাস ক্যাপসুল দেওয়া হচ্ছে। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ ক্যাম্পিং চলবে।

কুমিল্লায় চারদিন ব্যাপী জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দির বাহার এমপি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন প্রজন্মের জন্য ২০৪১ সালের উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠনে কাজ করছেন। আজকে মধ্যম আয়ের বাংলাদেশে যে শিশুটিকে টিকা খাওয়ানো হচ্ছে সে পরিপূর্ণ বয়সে একটি ধনী দেশের নাগরিক হবে। শিশুদের দেশ প্রেমের শিক্ষায় গড়ে তুলতে হবে। যেদেশে দেশপ্রেমিক নাগরিকের সংখ্যা যত বেশি সে দেশ তত বেশি সভ্য ও সমৃদ্ধ। আজকের প্রজন্মই একদিন সারা বিশ্বে জ্ঞান নির্ভর বাংলাদেশের বাংলাদেশের নেতৃত্ব দিবে।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!