কুষ্টিয়ায় অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে দেড় লাখ টাকা জরিমানা

কুষ্টিয়া প্রতিনিধি।।

৯৮

কুষ্টিয়ার কুমারখালীতে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে মোবাইল কোর্ট পরিচালনায় দেড় লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। শুক্রবার কয়া ইউনিয়নের রায়ডাঙ্গা ফুলতলা বালুঘাট থেকে বালু উত্তোলন অবস্থায় গাড়ি সহ তিনজনকে আটক ও পরবর্তীতে উপজেলা পরিষদ থেকে ভ্রাম্যমাণ আদালতে তাদেরকে জরিমানা করা হয়।

স্থানীয় প্রভাবশালী মহলের মদদে রায়ডাঙ্গা ফুলতলা বালুমহাল থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সংবাদ পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার বিতান কুমার মন্ডল মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় বালু উত্তোলন অবস্থায় রাজবাড়ীর মতিয়াগাছি গ্রামের মিজানুর রহমান, কুমারখালীর কান্দাবাড়ি গ্রামের আব্দুল ও কয়া গ্রামের মিঠু শেখকে বালি বাহী গাড়ি সহ আটক করা হয়। এবং কুমারখালী উপজেলা পরিষদে নিয়ে আসার পর মোবাইল কোর্টে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে মোট দেড় লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বিতান কুমার মন্ডল জানান, বেশ কিছুদিন যাবত অত্র বালু মহাল থেকে অবৈধভাবে বালু উত্তোলন চলমান ছিলো। অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে মোবাইল কোর্ট পরিচালনায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারায় জরিমানা আদায় করা হয়েছে।

আরো দেখুনঃ
error: Content is protected !!