জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে সোনাগাজীতে মৎস্য অধিদফতরের সংবাদ সম্মেলন

সোনাগাজী (ফেনী)প্রতিনিধি।।

১২৯

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে ফেনীর সোনাগাজীতে মৎস্য অধিদফতরের উদ্যোগে এস ডি এফ কার্যালয়ে শনিবার দুপুরে সংবাদ সম্মেলন করা হয়েছে। ২৩-২৯ জুলাই জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে মৎস্য সম্পদ উন্নয়ন ও সংরক্ষণ সংক্রান্ত বিভিন্ন বিষয়ে সপ্তাহব্যাপী নানা কর্মসূচী সম্পর্কে অবহিত করেন মৎস্য অধিদফতর সোনাগাজী উপজেলার কর্মকর্তারা। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সোনাগাজী উপজেলা মৎস্য কর্মকর্তা তুর্য সাহা, মেরিন ফিসারিজ কর্মকর্তা খায়রুল বাসার ও এস. ডি.এফ এর ক্লাস্টার কর্মকর্তা সুলতানা আক্তার।

সপ্তাহব্যাপী কর্মসূচীগুলোর মধ্যে রয়েছে- ২৩ জুলাই সংবাদ সম্মেলন ও মাইকিং, ২৪ জুলাই র‌্যালি, উদ্বোধনী অনুষ্ঠান, আলোচনা সভা, মৎস্য পুরস্কার প্রদান, মাছের পোনা অবমুক্ত করণ, প্রামাণ্য চিত্র প্রদর্শন, ২৫ জুলাই প্রান্তিক মৎস্য চাষী ও মৎস্য জীবীদের সাথে মতবিনিময়, ২৬ জুলাই অবৈধ জালের বিরুদ্ধে অভিযান, মোবাইল কোর্ট পরিচালনা, ২৭ জুলাই মৎস্যজীবীদের পরামর্শ ও সেবা প্রদান, পুকুর ও পানি পরীক্ষা, ২৮ জুলাই সুফল ভোগীদের প্রশিক্ষণ, ২৯ জুলাই মৎস্য সপ্তাহের মূল্যায়ণ ও সমাপনী অনুষ্ঠান ইত্যাদি।

বক্তারা বলেন, সোনাগাজী উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভা মিলিয়ে ৪ হাজার ৫৮৪ জন মৎস্য চাষী রয়েছে। ৬ হাজার ২৫৯ টি পুকুর যার আয়তন ১ হাজার ১৭০.০৭২ হেক্টর, এতে উৎপাদিত মৎস্যের পরিমাণ ৪ হাজার ৩৭০.২ মেট্রিক টন, যা ফেনী জেলায় সর্বোচ্চ। মৎস্য সম্পদ উন্নয়ন ও সংরক্ষণে জনসচেতনতা সৃষ্টি করতে গণমাধ্যম কর্মীদের সহায়তা কামনা করেন তারা।

আরো দেখুনঃ
error: Content is protected !!