ঝালকাঠিতে আইনগত সহায়তা প্রদান কমিটির বিশেষ সভা অনুষ্ঠিত

কাজী খলিলুর রহমান, ঝালকাঠি প্রতিনিধি ।।

৯৪

ঝালকাঠির শহীদ সোহেল-জগন্নাথ মিলনায়নে জেলা অইনগত সহায়তা প্রদান কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেল তিনটায় লিগ্যাল এইড কমিটির সভাপতি জেলা ও দায়রা জজ মোঃ শহিদুল্লাহ এর সভাপতিত্বে এই সভায় ২৩-১২-২০২১ তারিখ থেকে ১৯-০৪-২০২২ পর্যন্ত ৭৮টি আইন সহায়তা চেয়ে আবেদনের প্রেক্ষিতে মামলা পরিচালনার জন্য এডভোকেট নিয়োগ করা হয়েছে।

সরকার যে সকল গরিব ও অসহায় ব্যাক্তি মামলা পরিচালনা অর্থ বহন করতে অক্ষম তাদের জেলা আইনগত সহায়তা কমিটির মাধ্যমে আইনজীবি নিয়োগ করে আইনগত সহায়তা প্রদান করে আসছে। এ ছাড়া একই সভায় চারজন লিগ্যাল এইড প্যানেলভুক্ত আইনজীবির ১৮টি মামলা পরিচালনার বিল বাবদ ৩২০৩৫ টাকা প্রদান করা হয়েছে। সভায় আগামি ২৮ এপ্রিল ২০২২ তারিখ জতীয় আইনগত সহায়তা দিবস পালনের প্রস্তুতির বিষয় আলোচনা ও সিদ্ধান্ত নেয়া হয়েছে। এই দিন রেলি, আলোচনা সভা, সেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন, লিগ্যাল এইড মেলা, সেরা প্যানেল আইনজীবি পুরষ্কার প্রদান করা হবে।

ঝালকাঠির চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ পারভেজ শাহারিয়ারকে প্রধন করে দিবস উদযাপন কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিতে বিচার বিভাগ, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, আইনজীবি সমিতি, জেলা ও উপজেলা প্রশাসনের প্রতিনিধিদের এই দিবস উদযাপন কমিটিতে সংশ্লিষ্ট করা হয়েছে। এই সভায় নারী ও শিশু ট্রাইবুনাল জজ এম এ হামিদ, চিফ জুডিসিয়াল ম্যজিট্রেট মোঃ শাহারিয়ার পারভেজ, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ মাসুদুর রহমান ও বিচারকগন, জেলা আইনজীবি কমিটির সভাপতি আব্দুল মান্নান রসুল, প্যানেল আইনজীবিগন সহ কমিটি ভুক্ত সদস্যরা উপস্থিত ছিলেন।

আহসানুজ্জামান সোহেল/অননিউজ24।।

আরো দেখুনঃ
error: Content is protected !!