ঝালকাঠি সড়কের কাজে লাভ না করার ঘোষণা দিয়ে নির্মাণ কাজ শুরু-আমেরিকা প্রবাসী

ঝালকাঠি প্রতিনিধি।।

১৩৮

ঝালকাঠির নলছিটি পৌরসভার প্রধান সড়কটি দীর্ঘ দিন ধরে সংস্কারের অভাবে জনসাধারণের দুর্ভোগ ছিল অসহনীয়। খানাখন্দে ভড়া সেই সড়কটি কোন প্রকার লাভ না করার ঘোষণা দিয়ে নির্মাণ কাজ করে দিচ্ছেন এক আমেরিকা প্রবাসী।

শুক্রবার সকাল থেকে সড়কে পিচ ঢালাইয়ের কাজ শুরু হওয়ায় জনমনে স্বস্তি ফিরে আসে। পৌর মেয়র আবদুল ওয়াহেদ খানের তত্তাবধায়নে সড়কটির নির্মাণ কাজ করছেন আমেরিকা প্রবাসী সাইদুর রহমান মোল্লা। বাসস্ট্যান্ড থেকে থানার পুল পর্যন্ত সড়কটি নির্মাণের জন্য ব্যয় ধরা হয়েছে ৭৯ লাখ টাকা। কোন লাভ ছাড়াই আমেরিকা প্রবাসী সাইদুর রহমান ঠিকাদার নিযুক্ত হয়ে সড়কটির কাজ সম্পন্ন করার দায়িত্ব নিয়েছেন।

দরপত্রে যে টাকা উল্লেখ রয়েছে, সব টাকা দিয়েই সড়কের উন্নয়ন করা হবে বলে জানিয়েছেন ঠিকাদার। এ কাজ করতে যদি আরো টাকার প্রয়োজন হয়, তা তিনি ব্যক্তিগতভাবে বহণ করবেন বলেও জানিয়েছেন। ফলে সড়কটি টেকসই হবে বলে ধারণা করছেন পৌরবাসী। এ কাজটি নির্মাণে তাকে সহযোগিতা করছেন উপজেলা ছাত্রলীগের নেতা মেহেদী হাসান প্রিন্স।

ঝালকাঠি-২ আসনের সংসদ সদস্য আমির হোসেন আমুর নামে সড়কটির নামকরণ করা হয়েছে। আগামী ২৩ ডিসেম্বর সংসদ সদস্য সড়কটির উদ্বোধন করবেন বলে জানিয়েছেন পৌর মেয়র।

পৌরসভা কর্তৃপক্ষ জানায়, ১৯৬৫ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের দ্বিতীয় পৌরসভা নলছিটি। শহরের প্রধান সড়কটি দীর্ঘ দিন ধরে সংস্কার না করায় খানাখন্দে ভড়ে যায়। বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে যান চলাচলে বিঘ্ন ঘটে। বৃষ্টির পানিতে কাদা হয়ে পথচারীদের দুর্ভোগ বেড়ে যায়।

জনগণের দুর্ভোগের কথা চিন্তা করে আমেরিকা প্রবাসী সাইদুর রহমান মোল্লা পৌর মেয়রের সঙ্গে আলাপ করে সড়কটি নির্মাণের জন্য উদ্যোগ নেন। পৌর মেয়র গত ৩ জুলাই ৭৯ লাখ টাকা বরাদ্দ দিয়ে কাজ শুরু করার জন্য ঠিকাদারকে জানান। ঠিকাদার বাংলাদেশে এসে শুক্রবার থেকে সড়কের পিচ ঢালাইয়ের কাজ শুরু করেন।

আয়েশা আক্তার/অননিউজ24

আরো দেখুনঃ
error: Content is protected !!