তিতাসে কয়েক লাখ টাকার কারেন্ট জাল ও চায়না জাল জব্দ

হালিম সৈকত, তিতাস, কুমিল্লা ।।

৮৯

কুমিল্লার তিতাসে মৎস্য সম্পদ ও জীববৈচিত্র্য ধ্বংসকারী অবৈধ কারেন্ট জাল ও চায়না রিং জালের বিরুদ্ধে অভিযান পরিচালিত হয়েছে। এ সময় কয়েক লাখ টাকার অবৈধ জাল জব্দ করে জ্বালিয়ে দেয়া হয়েছে এবং ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দুজন অবৈধ জাল বিক্রেতাকে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (৩ আগষ্ট) গোপন সংবাদের ভিত্তিতে তিতাস উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আশিক-উর-রহমান এর নেতৃত্বে মৎস্য কর্মকর্তাও তার অফিসের কয়েকজন কর্মচারী এবং তিতাস থানা পুলিশের সহযোগিতা নিয়ে বাতাকান্দি বাজারে উক্ত অভিযান পরিচালিত হয়।

অভিযান চালানোর সময় কারেন্ট জাল ও চায়না জাল বিক্রেতারা অভিযানকারী দলের উপস্থিতি টের পেয়ে জাল ফেলে পালিয়ে যায়। ফেলে যাওয়া কয়েক লাখ টাকার সরকার নিষিদ্ধ অবৈধ জাল অভিযানকারী দল জব্দ করেন। পরে অভিযান পরিচালনাকারী দলের সিদ্ধান্ত মতে জব্দকৃত কারেন্ট জাল ও রিং জালগুলো বাতাকান্দি বাজারের মসজিদ সংলগ্ন পুকুর পারে জনসম্মুখে প্রকাশ্যে পেট্রোল ঢেলে আগুন জ্বালিয়ে ভূষ্মিভুত করা হয়।

অভিযান চলাকালে উপজেলা মৎস কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম বলেন,মাছে ভাতে বাঙালি একথা আমরা সবাই জানি। কিন্তু এই অমূল্য সম্পদ মাছ ধ্বংস করছে মানুষ নির্বিচারে।

কারেন্ট জালের মাধ্যমে মা মাছসহ সকল ধরনের ছোট মাছ শিকার করছে ফলে দেশে মাছের উৎপাদন হ্রাস পাবার সম্ভাবনা দেখা দিচ্ছে।তাই এই মরণ ফাদ কারেন্ট জাল ও চায়না জাল বিক্রেতাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করি,অভিযান চলমান থাকবে।

আরো দেখুনঃ
error: Content is protected !!