নড়াইলে শরীফ আতিয়ার রহমান স্মৃতি সংসদের ফ্রি মেডিকেল ক্যাম্প ও কম্বল বিতরণ

নড়াইল প্রতিনিধি

নড়াইলে শিক্ষাবিদ শরীফ আতিয়ার রহমানের ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প, অসহায় ও দুঃস্থ্য শীতার্তদের মাঝে কম্বল বিতরণ ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।
শুক্রবার (৩০ ডিসেম্বর) দিনব্যাপী নড়াইল সরকারী উচ্চ বিদ্যালয়ের দক্ষিণপাশে শরীফ আতিয়ার রহমান স্মৃতি সংসদের উদ্যোগে বিনামুল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়। চিকিৎসা সেবা প্রদান করেন শরীফ আতিয়ার রহমানের সন্তান সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডাক্তার শরীফ জাহাঙ্গীর আতীক প্রিন্স, ঢাকা সোহরাওয়ার্দী হাসপাতালের প্রাক্তন চিকিৎসক ডাক্তার শরীফ শামীম আতীক, শরীফ আতিয়ার রহমানের পুত্রবধু ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক গাইনী বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ তাওফীকা হোসাইন (তুলি)।

অপরদিকে নড়াইল শহর এবং শরীফ আতিয়ার রহমানের স্মৃতিবিজড়ির জন্মভূমি সদর উপজেলার ভবানীপুর গ্রামে তিন শতাধিক অসহায় ও দুঃস্থ্য শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়।
এছাড় শরীফ আতিয়ার রহমানের রুহের মাগফেরাত কামনা করে নড়াইল পৌর কবরস্থান সংলগ্ন হাফেজিয়া ও নূরানী মাদ্রাসায় দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। পরে মাদ্রাসার শিক্ষক ও ছাত্রদের মাঝে উন্নতমানের ভোজের আয়োজন করা হয়।

এসব অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে নড়াইল জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এস এ মতিন, জেলা রেডক্রিসেন্ট সোসাইটি ও শরীফ আতিয়ার রহমান স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক কাজী ইসমাইল হোসেন লিটন, ভবানীপুর গ্রামের সন্তান তিলাপ শেখ, শরীফ মোস্তাফিজুর রহমান অনেকে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, অবসরপ্রাপ্ত জেলা শিক্ষা কর্মকর্তা শরীফ আতিয়ার রহমান ২০১৩ সালের ২৮ ডিসেম্বর বার্ধক্যজণিত কারনে মৃত্যুবরণ করেন। মৃত্যুর পর মানবিক ও জনকল্যাণমূলক কার্যক্রম পরিচালনার লক্ষ্যে ‘ শরীফ আতিয়ার রহমান স্মৃতি সংসদ’ গঠনের মাধ্যমে কার্যক্রম শুরু হয়। এই সংগঠনের সভাপতির দায়িত্ব পালন করছেন মরহুম আতিয়ার রহমানের সন্তান ঢাকা সোহরাওয়ার্দী হাসপাতালের প্রাক্তন চিকিৎসক ডাক্তার শরীফ শামীম আতীক এবং সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন জেলা রেড ক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক কাজী ইসমাইল হোসেন লিটন। মরহুম আতিয়ার রহমানের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় সংগঠনটি বিনামুল্যে চিকিৎসা সেবা, হতদরিদ্রদের সহযোগিতা, শীতবস্ত্র বিতরণ সহ মানবিক কার্যক্রম পরিচালনা করে আসছে। প্রতি মাসের শেষ শুক্রবারে দিনব্যাপী বিনামুল্যে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।

আরো দেখুনঃ
error: Content is protected !!